লিটনদের জন্য মঞ্চ তৈরি, বলছেন হাথুরু Somoybulletin

[ad_1]

ভারতের পুনে থেকে: লিটন দাস ব্যাটিং করতে নামলেন সাকিব আল হাসানের সঙ্গে। দুজন ড্রেসিংরুম থেকে ফেরার পথে করলেন লম্বা আলাপও।

এরপর দুজনের পথ দুদিকে। চাওয়াটা অবশ্য নিশ্চয়ই এক তাদের। বিশেষত সাকিব চাইবেন লিটন যেন দারুণ কিছু করেন ভারতের বিপক্ষে।  

এমনিতে দলটির বিপক্ষে তার ব্যাটে আছে ভালো ইনিংস। ২০১৮ সালের এশিয়া কাপের ফাইনালে ১২১ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেছিলেন তিনি। সবমিলিয়ে ১০ ম্যাচে ১ হাফ সেঞ্চুরি ও সেঞ্চুরিতে ভারতের বিপক্ষে তার রান ৩০৫।  

বিশ্বকাপে তিন ম্যাচের দুটিতে হেরে যাওয়া বাংলাদেশ দলের জন্য চতুর্থ ম্যাচটি বেশ গুরুত্বপূর্ণ। এ ম্যাচটি হবে পুনেতে। যেখানে স্বাভাবিকভাবেই থাকার কথা ব্যাটিং উইকেট। মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে প্রথম ইনিংসে গড় রান ৩০৭। কোনো দলই এখানে কেউই ২৩২ রানের কম করেননি। প্রশ্নটা অবশ্য আলাদা করে ছিল লিটনকে নিয়ে, তার জন্য কি এটা একদম ঠিকঠাক মঞ্চ? 
 
উত্তরে হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে বলেছেন, ‘এটা যেকোনো ব্যাটারের জন্যই ভালো উইকেট। প্রথম ১০-২০ বলেই চ্যালেঞ্জ। যদি কেউ সেট হয়ে যায়, বড় রান করতে না পারা অথবা উইকেট দিয়ে আসা হবে মূর্খতা। শুরু পাওয়াটাই আসল। দুই দলেই ভালো বোলার আছে, যে-ই এই উইকেটে শুরু পাবে; যেকোনো প্রতিপক্ষকেই সে ভোগাবে। ’

বিশ্বকাপে এখন অবধি বাংলাদেশ দলের জন্য বড় চিন্তার জায়গা ব্যাটিং। আফগানিস্তানের বিপক্ষে ১৫৬ রান তাড়া করতে গিয়ে হারায় চার উইকেট। এরপর ইংল্যান্ডের বিপক্ষে ২২৭ রানে অলআউট ও নিউজিল্যান্ডের সঙ্গে ৯ উইকেট হারিয়ে করে ২৪৫ রানে। ব্যাটিংয়ে ভাগ্য বদলানোর জন্যও আদর্শ মঞ্চ, এমনটি বলছেন হাথুরু।

তিনি বলেন, ‘এই উইকেটটা সম্ভবত সবচেয়ে ভালো ব্যাটিং উইকেট আমাদের খেলা। এমনিক অনুশীলনেও একই রকম ভালো ছিল। গতকালকে খুব ভালো নেট সেশন কেটেছে। আপনি যেমনটি ঠিকঠাক বলেছে, আমরা এখনও ভালো ব্যাটিং পারফরম্যান্স দেখাতে পারিনি। অথবা ব্যাট ও বল হাতে একই সঙ্গে পারফর্ম করতে পারিনি। ’ 

‘আমরা একটা পরিপূর্ণ পারফরম্যান্স করার প্রত্যাশ করছি। আমরা জানি যখন দল হয়ে খেলবো, নিজেদের সামর্থ্য অনুযায়ী খেলবো, আমরা বড় দলকে হারাতে পারি। অতীতে আমরা ভালো করেছি। আশা করি এমন একটা দিন সামনে আসবে। ’

বাংলাদেশ সময় : ২১৩৮ ঘণ্টা, ১০ অক্টোবর ২০২৩
এমএইচবি/এআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *