জয়ের পর বিশ্বনাথের হাতে ‘সেভ প্যালেস্টাইন’ Somoybulletin

[ad_1]

বসুন্ধরা কিংস অ্যারেনায় মালদ্বীপকে হারিয়ে ২০২৬ ফুটবল বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বে স্থান করে নিয়েছে বাংলাদেশ। ম্যাচের পর পতাকা হাতে উদযাপনে মেতে উঠে পুরো দল।

সেখানেই ‘সেভ প্যালেস্টাইন, ফ্রম দ্যা টেররিস্ট ইসরায়েল’ লেখা পতাকা হাতে উদযাপন করেছেন জাতীয় দলের অন্যতম তারকা বিশ্বনাথ ঘোষ। তার সঙ্গে যোগ দিয়েছেন সতীর্থরাও। এমন নজির দেশের ফুটবলে এর আগে দেখা যায়নি।

ফিলিস্তিনে ইসরায়েলের আগ্রাসন চলছে। গাজায় হাজারো মানুষ মানবেতর জীবনযাপন করছে। দুই পক্ষের যুদ্ধ কবে থামবে তা বলা কঠিন। চলমান সহিংসতায় এরই মধ্যে বিশ্ব দুইভাগে বিভক্ত হয়ে পড়েছে। বাংলাদেশ শুরু থেকেই ফিলিস্তিনের পক্ষে কথা বলছে। কয়েক দিন আগে রাস্তায় সাধারণ মুসল্লিরা বিক্ষোভ প্রদর্শন করেছেন। বিশ্বের বিভিন্ন প্রান্তের অনেক খেলার গ্যালারিতে ফিলিস্তিনের পতাকা ও ব্যানার দেখা গেছে।  

ম্যাচের আগে বসুন্ধরা কিংস অ্যারেনার গ্যালারিতেও দেখা গিয়েছিল ‘ফ্রি প্যালেস্টাইন’ লেখা পতাকা। বসুন্ধরা কিংস অ্যারেনা মাঠে একদল দর্শক ‘ফ্রি প্যালেস্টাইন’ লেখা পতাকা নিয়ে এসেছেন। মাঠের এক পাশে ফিলিস্তিনের পতাকার মাঝে লেখা ছিল ‘ফ্রি প্যালেস্টাইন’। এর পাশাপাশি ছিল বাংলাদেশের লাল-সবুজ পতাকাও। ঠিক নিচেই আবার ফিলিস্তিনের ছোট পতাকার মধ্যে লেখা ‘ওয়ান নেশন ওয়ান ড্রিম’।

যদিও ম্যাচ শুরু হতেই পতাকাটি নামিয়ে রাখা হয়। শুধু ছোট পতাকাটাই প্রদর্শন করা হয় তখন। এরপর ম্যাচ জয়ের পরে প্যালেস্টাইনের প্রতি সহমর্মীতা দেখিয়েছে বাংলাদেশ দলও। বাংলাদেশের কোনো স্টেডিয়ামের গ্যালারিতে প্যালেস্টাইনের প্রতি সহমর্মিতা প্রদর্শনের ঘটনা নিকট অতীতে নেই।  

বাংলাদেশ সময়: ২১৩৬ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *