ভারতীয় দলে ২ বড় পরিবর্তন! বাংলাদেশের ম্যাচে কেমন হবে টিম ইন্ডিয়ার একাদশ ODI World Cup 2023 India vs Bangladesh Indian Team probable 11 Team India may make 2 big changes in first eleven in IND vs BAN ICC World Cup 2023 sup – News18 Bangla Somoybulletin

[ad_1]

বিশ্বকাপের প্রথম ৩ ম্যাচ জিতে জয়ের হ্যাটট্রিক করে দুরন্ত ছন্দে টিম ইন্ডিয়া। সামনে যেই দলই আসছে রোহিত-বিরাটদের সামনে খড়কুটোর মত উড়ে যাচ্ছে। অপরদিকে জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করলেও শেষ দুটি ম্যাচ হেরে ধুকছে বাংলাদেশ। তারউপর দলের অধিনায়াক শাকিব আল হাসানের চোট নিয়ে সমস্যা। এই পরিস্থিতিতে আগামি ১৯ তারিখ মেগা ফাইটে মুখোমুখি ভারত ও বাংলাদেশ। টানা চতুর্থ জয়ের বিষয় আত্মবিশ্বাসী টিম ইন্ডিয়া। অন্যদিকে ভারতের বিরুদ্ধে হারলে সেমির রাস্তা আরও কঠিন হবে বাংলা টাইগার্সদের।

বাংলাদেশের বিরুদ্ধে ভারতের প্রথম একাদশ কেমন হবে তা নিয়ে রয়েছে জল্পনা। রোহিত শর্মা প্রথম ম্যাচের পরই বলেছিলেন,”পরিস্থিতি ও পিচ অনুযায়ী প্রথম একাদশ নির্বাচন করা হবে। প্রয়োজনে প্রতি ম্যাচে দল পরিবর্তন হতে পারে।” আর বাংলাদেশের বিরুদ্ধেও ভারতীয় দলে বড় পরিবর্তন হতে পারে বলে সূত্রের খবর। শোনা যাচ্ছে একটি পরিবর্তন হওয়ার সম্ভাবনা অনেক বেশি। দুটি পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে।

এখন পর্যন্ত যা খবর বাংলাদেশের বিরুদ্ধে ভারতীয় দলের ব্যাটিং অর্ডারে কোনও পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই। তবে বোলিং অর্ডারে পরিবর্তন হতে পারে। প্রথম ৩টি ম্যাচে মহম্মদ শামি দলে জায়গা পায়নি। বাংলাদেশের বিরুদ্ধে শোনা যাচ্ছে জসপ্রীত বুমরাহকে বিশ্রাম দেওয়া হতে পারে। সেই জায়গায় সুযোগ পেতে পারেন শামি। চোট থেকে উঠে টানা ক্রিকেট খেলছেন বুনরাহ। তাই তাকে বিশ্রাম দেওয়া হতে পারে।

আরও একটি পরিবর্তন হতে পারে ভারতীয় দলে। তবে অবশ্যই তা পিচের উপর নির্ভর করবে। ভারত বনাম বাংলাদেশ ম্যাচ হবে পুণেতে। যদি পাটা ব্যাটিং উইকেট হয় তাহলে দলে শার্দুল ঠাকুরই থেকে যাবেন। আর যদি উইকেটে স্পিনারদের জন্য অল্প সাহায্যও থেকে থাকে তাহলে প্রথম ম্যাচের পর ফের দলে ফেরার সম্ভাবনা রয়েছে রবিচন্দ্রন অশ্বিনের।

এক ঝলকে দেখে নিন বাংলাদেশের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, বিরাট কোহলি, কেএল রাহুল, শ্রেয়স আইয়ার, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর / রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, মহম্মদ সিরাজ, জসপ্রীত বুমরাহ / মহম্মদ শামি।

আরও পড়ুনঃ Which Country Will Win ODI World Cup 2023: পাকিস্তানে নেই আস্থা! কোন দেশ জিতবে বিশ্বকাপ, বশির চাচার ভবিষ্যদ্বাণী

প্রসঙ্গত, এই ম্যাচ একপ্রকার ভারতের কাছে বদলার ম্যাচও। কারণ এশিয়া কাপে দুই দেশের শেষ সাক্ষাতে জয় পেয়েছিল বাংলাদেশ। এবার সেই হিসেবে সুদে-আসলে বুঝে নিতে তৈরি হচ্ছে টিম ইন্ডিয়া।

Published by:Sudip Paul

First published:

Tags: ICC World Cup 2023, IND vs BAN, India Vs Bangladesh, Indian Team, ODI World Cup 2023, Team India

[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *