‘ক্রিকেটের গুরুত্ব বিশ্বব্যাপী বাড়ছে’, অলিম্পিক্সে ক্রিকেটের অন্তর্ভুক্তি নিয়ে মন্তব্য থমাস বাখের Importance of Cricket Growing Globally IOC President Thomas Bach comments on the inclusion of cricket in the Olympics sup – News18 Bangla Somoybulletin

[ad_1]

২০২৮ লস অ্যাঞ্জেলেস অলিম্পিক্সে ক্রিকেটের অন্তর্ভুক্তি করে ঐতিহাসিক সিদ্ধান্ত নিয়েছে আইওসি। মুম্বইয়ে আয়োজিত আন্তর্জাতিক অলিম্পিক কমিটির অধিবেশনে এই সিদ্ধান্ত নেওয়া হয়। সাম্প্রতিক কয়েক দশকে ক্রিকেটের বিকাশ ও জনপ্রিয়তা বৃদ্ধির কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানালেন আইওসি সভাপতি টমসা বাখ।

আইওসি অধিবেশনের দ্বিতীয় দিনে বক্তব্য রাখতে গিয়ে থমাস বাখ জানান,”সাম্প্রতিক বছরগুলিতে ক্রিকেট খুব বিকশিত হয়েছে। সবচেয়ে গুরুত্বপূর্ণ যুক্তি হল আমরা ক্রিকেটের ক্রমবর্ধমান আন্তর্জাতিক গুরুত্ব দেখেছি। অলিম্পিক গেমস বিশ্বব্যাপী সর্বাধিক জনপ্রিয় খেলাগুলিকে অন্তর্ভুক্ত করতে চেয়েছিল। তাই এই প্রস্তাবটি গৃহীত হয়েছে।”

সোমবার আইওসি অধিবেশনের নিয়ম অনুযায়ী ভোটাভুটির মাধ্যমে মোট ৫টি নতুন খেলাকে বেছে নেওয়া হয়েছে। ৯৯ জন প্রতিনিধির মধ্যে মাত্র ২ তার বিরোধীতা করে। যার ফলে প্রস্তাব পাস করাতে কোনও সমস্যা হয়নি। বাখ বলেন,”আমি গত ৫০ বছর ধরে একথা বলিনি, তবে এখন আমরা বলতে পারি যে ক্রিকেটে দুর্দান্ত উন্নতি করেছে। আইওসি সদস্য নীতা আম্বানি পরামর্শ দিয়েছিলেন এবং তারপরে আমরা এলএ-র আয়োজক কমিটির সঙ্গে আলোচনা করেছি এবং তারপর সিদ্ধান্ত গৃহীত হয়েছে”।

আরও পড়ুনঃ ICC World Cup 2023 India vs Bangladesh: ভারতের বিরুদ্ধে খেলবেন না শাকিব? বাংলাদেশ অধিনায়কের চোট নিয়ে বড় খবর

এছাড়া যে ৫টি নতুন খেলা অন্তর্ভুক্তি ঘটেছে তা নিয়ে বলতে গিয়ে বাখ বলেছেন,”এই পাঁচটি নতুন খেলা বেছে নেওয়া হয়েছে আমেরিকান ক্রীড়া সংস্কৃতির সঙ্গে সঙ্গতি রেখে। এই খেলাগুলি অলিম্পিক গেমস LA28-কে অনন্য করে তুলবে। এই খেলাগুলি অলিম্পিক আন্দোলনকে বিশ্বব্যাপী নতুন ক্রীড়াবিদ এবং ফ্যানেদের মধ্যে ছড়িয়ে দেব।”

Published by:Sudip Paul

First published:

Tags: Cricket, IOC, Nita Ambani, Reliance, Reliance Foundation

[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *