৩০০ কর্মচারী নিয়ে সিনেমা হলে ফরিদপুরের ডিসি Somoybulletin

[ad_1]

ফরিদপুর: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত চলচ্চিত্র ‘মুজিব: একটি জাতির রূপকার’ সিনেমাটি ফরিদপুর জেলার বিভিন্ন পর্যায়ের তিন শতাধিক কর্মকর্তাকে নিয়ে উপভোগ করেছেন জেলা প্রশাসক (ডিসি) কামরুল আহসান তালুকদার।

মঙ্গলবার (১৭ অক্টোবর) সকালে ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের কর্মরত নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) এ এস এম শাহাদাত হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।

 

এর আগে সোমবার (১৬ অক্টোবর) রাতে ফরিদপুর শহরের বনলতা সিনেমা হলে গিয়ে বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত এ সিনেমাটি বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের নিয়ে উপভোগ করেন জেলা প্রশাসক।  

এসময় জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইয়াছিন কবীর, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. লিটন আলী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রামানন্দ পাল, নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) এ এস এম শাহাদাত হোসেন, জেলা শিক্ষা অফিসার বিষ্ণুপদ ঘোষাল, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মহিউদ্দিন আহাম্মেদসহ প্রায় তিন শতাধিক কর্মকর্তা হলের পর্দায় এ সিনেমাটি উপভোগ করেন।  

এর আগে গত শুক্রবার (১৩ অক্টোবর) দেশের ১৫৩টি প্রেক্ষাগৃহের দুই শতাধিক স্ক্রিনে সিনেমাটি মুক্তি পায়। আর প্রতিবেশী দেশ ভারতে মুক্তি পাবে আগামী ২৭ অক্টোবর।

বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করেছেন ভারতের খ্যাতিমান নির্মাতা শ্যাম বেনেগাল। বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশি অভিনেতা আরিফিন শুভ। ফজিলাতুন নেছা মুজিবের চরিত্রে নুসরাত ইমরোজ তিশা, শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া, তাজউদ্দীন আহমদের চরিত্রে রিয়াজ আহমেদ।  

1697524235 378 ৩০০ কর্মচারী নিয়ে সিনেমা হলে ফরিদপুরের ডিসি Somoybulletin

অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন দিলারা জামান, চঞ্চল চৌধুরী, সিয়াম আহমেদ, জায়েদ খান, খায়রুল আলম সবুজ, ফেরদৌস আহমেদ, দীঘি, রাইসুল ইসলাম আসাদ, গাজী রাকায়েত, তৌকীর আহমেদ, মিশা সওদাগরসহ দেশের শতাধিক জনপ্রিয় শিল্পী।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনীনির্ভর সিনেমা ‘মুজিব: একটি জাতির রূপকার’ মুক্তির আগে থেকেই ছিল আলোচনায়। জাতির পিতাকে সিনেমার পর্দায় দেখার অপেক্ষায় ছিলেন সবাই।

নিপীড়িত বাঙালির মুক্তির জন্য গর্জে উঠেছিল একটি তর্জনী। তার বজ্রবাণীতে জেগে উঠেছিল সাত কোটি বাঙালি। যিনি বাঙালিদের জন্য এনে দিয়েছেন স্বাধীন ভূ-খণ্ড। নিজের মতো করে এগিয়ে চলার পথ দেখিয়েছেন তিনি। সেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালির প্রাণের স্পন্দন। বঙ্গবন্ধুকে দেশবাসী দেখেছে আন্দোলন সংগ্রামের অপ্রতিরুদ্ধ মানুষ হিসেবে। কিন্তু এর বাইরে কেমন মানুষ ছিলেন তিনি? কীভাবে বেড়ে উঠেছেন? তাঁর জীবনে কী প্রেম এসেছিল? সন্তানদের সঙ্গে তিনি সময় কাটাতেন কীভাবে? এমন অসংখ্য প্রশ্ন ঘুরপাক খায় সব বয়সের মানুষের মনে। এমন অসংখ্য প্রশ্নের উত্তর এবার মিলল চোখের সামনে ভেসে ওঠা ‘মুজিব: একটি জাতির রূপকার’ চলচ্চিত্রের মাধ্যমে।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৩
আরএ



[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *