বরিশালে ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন Somoybulletin

[ad_1]

বরিশাল: বরিশালে ধর্ষণ মামলায় মিজান তালুকদার (২৯) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

সোমবার (১৬ অক্টোবর) বরিশাল নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. ইয়ারব হোসেন এ রায় দেন বলে জানিয়েছেন বেঞ্চ সহকারী হুমায়ন কবির। রায়ে মামলার অপর দুই আসামিকে খালাস দেওয়া হয়েছে।

দণ্ডিত মিজান তালুকদার বরিশালের হিজলা উপজেলার শ্রীপুর গ্রামের সেলিম তালুকদারের ছেলে। রায় ঘোষণার সময় মিজান পলাতক ছিলেন।

খালাস পাওয়া একই গ্রামের নুরু বকশি খার ছেলে তারেক খাঁ (৩২) ও উপজেলার লক্ষ্মীপুর গ্রামের মাওলানা শরীফ হোসাইনের স্ত্রী নাজমা বেগম (৪৬)।  

মামলার বরাত দিয়ে বেঞ্চ সহকারী হুমায়ন কবির বলেন, খালাস পাওয়া তারেক ও নাজমা অনৈতিক সম্পর্কে জড়িত ছিলেন। এ বিষয়টি ষোড়শী নামে এক তরুণী দেখে ফেলেন। তখন ষোড়শীকে বিষয়টি প্রকাশ না করার জন্য ভয়ভীতি দেখানো হয়। পরে তারেকের বন্ধু মিজানের মাধ্যমে ষোড়শীকে প্রেমের ফাঁদে ফেলে। ২০১২ সালের ৭ মার্চ নাজমা ও তারেকের সহায়তায় বিয়ের প্রলোভনে ষোড়শীকে ধর্ষণ করেন মিজান। এতে ষোড়শী অন্তঃসত্ত্বা হয়ে পড়ে। এ ঘটনায় ষোড়শী বাদী হয়ে পাঁচজনের নামে আদালতে মামলা করেন। আদালতের নির্দেশে ২০১২ সালের ১৪ অক্টোবর হিজলা থানায় মামলা করেন ষোড়শী। থানার উপপরিদর্শক (এসআই) মো. নুরুল ইসলাম তিনজনকে অভিযুক্ত করে ৩০ নভেম্বর আদালতে চার্জশিট জমা দেন। পরে বিচারক তিনজনের সাক্ষ্য গ্রহণ শেষে এ রায় দিয়েছেন।  

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *