অবশেষে জয়ের খাতা খুলল অস্ট্রেলিয়া, অপরদিকে হারের হ্যাটট্রিক শ্রীলঙ্কার ODI World Cup 2023 Australia vs Sri Lanka Australia beat Sri Lanka by 5 wickets in ICC World Cup 2023 sup – News18 Bangla Somoybulletin

[ad_1]

লখনউ: এবারের বিশ্বকাপে প্রথম জয় পেল অস্ট্রেলিয়া। লো স্কোরিং ম্যাচে শ্রীলঙ্কাকে ৫ উইকেটে হারাল ব্যাগি গ্রিনরা। এই ম্যাচের আগে দুই দলই দুটি করে ম্যাচ খেলে দুটিতেই হারতে হয়েছিল। ফলে সোমবারের ম্যাচে একদিকে যেমন খাতা খুলল ৫ বারের বিশ্বজয়ীরা, অপরদিকে হারের হ্যাটট্রিক করল লঙ্কান লায়ন্সরা। ম্যাচে প্রথমে ব্যাট করে ২০৯ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। ৩৫.৫ ওভারে জয়ের লক্ষ্যে পৌছে যায় অস্ট্রেলিয়া।

এদিন ম্যাচে টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। শুরুটা ভাল করেন শ্রীলঙ্কার দুই ওপেনার পাথুম নিশাঙ্কা ও কুশল পেরারা। দুজনেই অর্ধশতরান করার পাশাপাশি শতরানের পার্টনারশিপও করেন। একসময় ১২৫ রানে প্রথম উইকেট পড়ে শ্রীলঙ্কার। তারপর তাসের ঘরের মত ভেঙে পড়ে শ্রীলঙ্কার ইনিংস। ৪৩.৩ ওভারে ২০৯ রানে অলআউট হয়ে যায় শ্রীলঙ্কা। কুশল পেরেরা ৭৮, পাথুম নিশাঙ্কা ৬১ ও চারিথ আসালঙ্কা ২৫ রান ছাড়া কোনও শ্রীলঙ্কান ব্যাটার দুই অঙ্কের রান করতে পারেননি। অজিদের হয়ে একাই ৪টি উইকেট নেন অ্যাডাম জাম্পা।

রান তাড়া করতে নেমে শুরুটা ভাল হয়নি অস্ট্রেলিয়ার। ২৪ রানের মধ্যে সাজঘরে ফেরত চলে যান দলের দুই তারকা ব্যাটার ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথ। এরপর মিচেল মার্শ ও মার্নাস লাবুশেন ইনিংসের রাশ ধরেন। ৫৭ রানের পার্টনারশিপ গড়েন তাড়া। নিজের অর্ধশতরান পূরণ করেন মার্শ। ৮১ রানে তৃতীয় উইকেট পড়ে অস্ট্রেলিয়ার। ৫২ রান করে আউট হন মিচেল মার্শ।

আরও পড়ুনঃ Which Country Will Win ICC World Cup 2023: কোন দেশ জিতবে বিশ্বকাপ? চমক দিয়ে বড় ভবিষ্যদ্বাণী করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

এরপর লাবুশেন ও জস ইংলিস স্কোর বোর্ড এগিয়ে নিয়ে যান। ঠান্ডা মাথায় ব্যাটিং করে দলের জয় নিশ্চিৎ করেন দুই মিডিল অর্ডার ব্যাটার। ৭৭ রানের পার্টনারশিপ করেন। ১৬১ রানে চতুর্থ উইকেট পড়ে। ৪০ রান করে আউট হন লাবুশেন। অপরদিকে অর্ধশতরান করেন জস ইংলিস। ১৯২ রানে পঞ্চম উইকেট পড়ে অজিদের। ৫৮ রান করে আউট হন ইংলিস। এরপর গ্লেন ম্যাক্সওয়েল ও মার্কাস স্টয়নিস মিলে দলকে জয় এনে দেন। ম্যাক্সওয়েল ৩১ ও স্টয়নিস ২০ রানে অপরাজিত থাকেন।

Published by:Sudip Paul

First published:

Tags: Australia, ICC World Cup 2023, ODI World Cup 2023, Sri Lanka

[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *