জাতীয় সাঁতারে সামিউলের রেকর্ড Somoybulletin

[ad_1]

মিরপুর সৈয়দ নজরুল ইসলাম জাতীয় সুইমিং কমপ্লেক্সে ম্যাক্স গ্রুপ ৩২তম জাতীয় সাঁতার, ডাইভিং ও ওয়াটারপোলো প্রতিযোগিতা শুরু হয়েছে আজ থেকে। প্রতিযোগিতার প্রথম দিনে জাতীয় রেকর্ড গড়েছেন বাংলাদেশ নৌবাহিনীর সামিউল ইসলাম রাফি।

 

ছেলেদের ৫০ মিটার ব্যাকস্ট্রোকে ০০:২৬.৯০ সেকেন্ড সময় নিয়ে নিজের রেকর্ড ভেঙেছেন তিনি। গতবারের আসরে অংশ নিয়ে তিনি সময় নিয়েছিলেন ০০:২৭.৩৮ সেকেন্ড।

এবারের আসরে ৫৪টি দল অংশ নিচ্ছে। এই আসর দিয়ে ২৬ বছর পর জাতীয় সাঁতারে অংশ নিচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়। সাম্প্রতিক সময়ে ঢাকা বিশ্ববিদ্যালয় খেলোয়াড় কোটায় ভর্তি হয়েছেন বিভিন্ন ডিসিপ্লিনের খেলোয়াড়। কিন্তু এবারের জাতীয় সাঁতারে অংশ নেওয়া সাঁতারুদের সবাই ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া। এছাড়া ৩৫ বছর পর জাতীয় সাঁতারে ফিরেছে বিজিবি।  

প্রতিযোগিতার প্রথম দিনে ১০ ইভেন্টের মধ্যে নতুন জাতীয় রেকর্ড হয়েছে একটি। প্রথম দিনে বাংলাদেশ নৌবাহিনী ৯টি স্বর্ণ, ৬টি রৌপ্য, ২টি ব্রোঞ্জ পদক, বাংলাদেশ সেনাবাহিনী ১টি স্বর্ণ, ৪টি রৌপ্য ও ৫ টি ব্রোঞ্জ এবং বিকেএসপি ৩টি ব্রোঞ্জ পেয়েছে।

বাংলাদেশ সময়: ২১৪৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *