বিশ্বকাপে বিশ্বরেকর্ড দক্ষিণ আফ্রিকার, এমন ‘কাণ্ড’ আগে ঘটেনি, বিরাট ঘটনা Somoybulletin

[ad_1]

নয়াদিল্লি: বিশ্বকাপ ২০২৩- এ দক্ষিণ আফ্রিকার ব্যাটাররা বিস্ফোরণ ঘটালেন। আইসিসি টুর্নামেন্টের প্রথম ম্যাচেই তারা বিশ্ব রেকর্ড গড়েছে। দিল্লির অরুণ জেটলি ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিরুদ্ধে ম্যাচে বিশ্বকাপের সর্বোচ্চ স্কোর করেছে দক্ষিণ আফ্রিকা।

শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা টসে জিতে দক্ষিণ আফ্রিকাকে প্রথমে ব্যাট করতে পাঠায়। ৫০ ওভারে ৫ উইকেটে ৪২৮ রানের বিশাল স্কোর করে তারা। বিশ্ব রেকর্ড হল বিশ্বকাপে। বিশ্বকাপে এত বড় স্কোর কোনও দলই এর আগে করতে পারেনি।

এর আগে এই রেকর্ডটি ছিল অস্ট্রেলিয়ার নামের পাশে। তারা ২০১৫ সালে পার্থে আফগানিস্তানের বিরুদ্ধে ৬ উইকেটে ৪১৭ রান করেছিল। ২০০৭ সালে পোর্ট অফ স্পেনে বারমুডার বিরুদ্ধে ৫ উইকেটে ৪১৩ রান করে ভারত তালিকার তৃতীয় স্থানে রয়েছে।

আরও পড়ুন- ODI WC 2023:ভারতীয় দলে বড় পরিবর্তন!অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কারা থাকতে পারে একাদশে

এদিন দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরি করেছেন তিন ব্যাটার। এর মধ্যে রয়েছে কুইন্টন ডি কক (১০০), রাসি ভ্যান ডের ডুসেন (১০৮) এবং এইডেন মার্করাম (১০৬)।

৮৪ বলে ১২টি চার ও ৩টি ছক্কা হাঁকান ডি কক। ডুসেন ১১০ বলে ১৩টি চার ও ২টি ছক্কা হাঁকান। মার্করাম ৫৪ বলের ঝড়ো ইনিংসে ১৪টি চার ও ৩টি ছক্কা মারেন।

আরও পড়ুন- এশিয়ান গেমসে ভারতের ১০০ পদক জয়, নয়া ইতিহাস লিখল ভারতীয় ক্রীড়াবিদরা

দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপে তৃতীয়বারের মতো ৪০০ প্লাস স্কোর করেছে। এর আগে ২০১৫ সালে ক্যানবেরায় আয়ারল্যান্ডের বিপক্ষে ৪ উইকেটে ৪১১ রান করেছিল দক্ষিণ আফ্রিকা।

এছাড়া ২০১৫ সালের সিডনি বিশ্বকাপে তারা ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৫ উইকেটে ৪০৮ রান করেছিল।

Published by:Suman Majumder

First published:

Tags: 2023 world cup, South Africa

[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *