জমে গেল বিশ্বকাপ, বিশ্ব রেকর্ডে চাপা পড়ল শ্রীলঙ্কা! ৪৯ বলে সেঞ্চুরির মহারেকর্ড Somoybulletin

[ad_1]

কলকাতা: ওয়ানডে বিশ্বকাপ ২০২৩ শুরু হওয়ার আগে যে দলটিকে সেভাবে কেউ সম্ভাব্য চ্যাম্পিয়ন বলে ধরেনি, তারাই বিশ্বরেকর্ড করে ফেলল! দিল্লির ফিরোজ শাহ কোটলায় খেলা প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে বড় জয় দিয়ে বিশ্বকাপ শুরু করল দক্ষিণ আফ্রিকা।

এই ম্যাচে প্রোটিয়া দলের ৩ ব্যাটসম্যান সেঞ্চুরি করেন। দক্ষিণ আফ্রিকা ৪২৮ রানের বিশ্বরেকর্ড করে। ওয়ানডে বিশ্বকাপের ইতিহাসে এটাই সবচেয়ে বড় স্কোর।

দক্ষিণ আফ্রিকার ৪২৯ রানের বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ৪৪.৫ ওভারে ৩২৬ রান করে শ্রীলঙ্কা। ১০২ রানে শ্রীলঙ্কাকে হারিয়েছে প্রোটিয়া দল। চরিত আসলাঙ্কা ৭৯ রানের সর্বোচ্চ ইনিংস খেলেন। দক্ষিণ আফ্রিকার হয়ে জেরাল্ড কোয়েটজি ৩টি এবং কাগিসো রাবাদা ও কেশব মহারাজ ২টি করে উইকেট নেন।

আরও পড়ুন- ODI WC 2023: ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ,টিম ইন্ডিয়ার একাদশে বড় চমক!রইল সম্ভাব্য দল

টসে জিতে দক্ষিণ আফ্রিকাকে প্রথমে ব্যাট করতে পাঠান শ্রীলঙ্কার অধিনায়ক দাসুন শানাকা। দক্ষিণ আফ্রিকার শুরুটা ভাল হয়নি। শুরুতে অধিনায়কের উইকেট হারানোর পর ওপেনার ডি কক এবং রাসি ভ্যান ডের ডুসেন ইনিংসের দায়িত্ব নেন।

দ্বিতীয় উইকেটে ২০৪ রান যোগ করে বড় স্কোরের ভিত্তি তৈরি করেন তাঁরাই। ১২টি চার ও ৩টি ছক্কায় ৮৪ বলে ১০০ রান করে আউট হন ডি কক।

অ্যাডাম মার্করাম খেলেছেন অসাধারণ এক ইনিংস। ৪৯ বলে সেঞ্চুরি করে ওয়ানডে বিশ্বকাপের ইতিহাসে দ্রুততম সেঞ্চুরি করেন মার্করাম। ৫০ বলে সেঞ্চুরি করা আইরিশ ব্যাটসম্যান কেভিন ও’ব্রায়েনের রেকর্ড ভেঙে দেন।

আরও পড়ুন- এশিয়ান গেমসে ভারতের ১০০ পদক জয়, নয়া ইতিহাস লিখল ভারতীয় ক্রীড়াবিদরা

মার্করাম ৫৪ বলে ১৪টি চার ও তিনটি ছক্কা মারেন। ডেভিড মিলার ২১ বলে ৩৯ রান করে অপরাজিত।

Published by:Suman Majumder

First published:

Tags: 2023 world cup, ODI World Cup 2023, South Africa

[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *