বিশ্বকাপের ‘ডার্ক হর্স’ হারল শুরুতেই, বাংলাদেশের বিশ্বকাপ শুরু জয় দিয়ে Somoybulletin

[ad_1]

ধরমশালা: বিশ্বকাপ শুরুর মাস দুয়েক আগে অধিনায়ক পরিবর্তন। দল বিশ্বকাপ খেলতে দেশ ছাড়ার আগের দিন দল ঘোষণা। ওপেনিং জুটি নিয়ে শেষ দিন পর্যন্ত সমস্যা। একের পর এক সমস্যায় জর্জরিত ছিল বাংলাদেশ। তবে মাঠে সেই সমস্যা বুঝতে দিল না শাকিব আল হাসানের দল।

যাবতীয় সমস্যা টাইগাররা কাটিয়ে উঠে বিশ্বকাপ শুরু করল জয় দিয়ে। এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানকে হারিয়ে দিল তারা। এদিন আফগানিস্তানের ১৫৭ রানের লক্ষ্য টপকে যেতে বাংলাদেশের লাগল ৩৪.৪ ওভার।

এদিন বোলাররাই বাংলাদেশের জয়ের ভিত তৈরি করে দিলেন। তবে ওপেনাররা শুরুতেই আউট হওয়ায় সাময়িক চাপে পড়ে গিয়েছিল বাংলাদেশ। এর পর মেহেদী হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্ত হাল ধরেন। আফগানদের হারাতে এর পর আর সমস্যা হয়নি টাইগারদের।

আরও পড়ুন- কমলা জার্সি পরে কেন নামছে ভারতীয় দল? রাজনীতি নাকি! আসল কারণ চমকে দেবে

রহমানুল্লাহ গুরবাজ এদিন আফগানদের হয়ে সর্বোচ্চ ৪৭ রান করেন। ৩৭ ওভার ২ বলে ১৫৬ রান তুলতে পারে আফগানরা। বলাবাহুল্য, একদিনের ক্রিকেটে এখনকার দিনে এত কম পুঁজি নিয়ে লড়াই করাটা কার্যত অসম্ভব।

আরও পড়ুন- ODI WC 2023: ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ,টিম ইন্ডিয়ার একাদশে বড় চমক!রইল সম্ভাব্য দল

ধরমশালার স্টেডিয়ামে এদিন আফগানদের হারিয়ে অনেকটা আত্মবিশ্বাস সংগ্রহ করে নিল বাংলাদেশ। কারণ অফগানরা বরাবর ডার্ক হর্স। যে কোনও দিন, যে কোনও বড় দলকে হারানোর সাহস রাখে তারা। এমন দলকে শুরুতেই হারানো মানে আলাদা আত্মবিশ্বাস সঞ্চর করা।

Published by:Suman Majumder

First published:

Tags: 2023 world cup, Bangladesh

[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *