চক্রের খপ্পরে পড়ে ৮৭ হাজার টাকা খোয়ালেন Somoybulletin

[ad_1]

নীলফামারী: নীলফামারীর ডিমলায় ‘শয়তানের নিশ্বাস’ চক্রের খপ্পরে পড়ে ৮৭ হাজার টাকা হারিয়েছেন রামপ্রসাদ (৭০) নামে এক ব্যক্তি।

রোববার (১৫ অক্টোবর) উপজেলা সদরের ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখার পাশে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী সদর ইউনিয়নের বাবুরহাট বাজারের একটি কাপড়ের দোকানের কর্মচারী।

এ ঘটনায় স্থানীয় ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে। তাদের ধারণা, এই প্রতারক চক্রের মূল হাতিয়ার হলো ভয়ংকর মাইন্ড কন্ট্রোল ড্রাগ ‘ডেভিলস ব্রেথ বা শয়তানের নিশ্বাস’ খ্যাত স্কোপোলামিন। যা নাক বা মুখের কাছে নিলেই স্বেচ্ছায় সবকিছু বিলিয়ে দেন ভুক্তভোগী।

ভুক্তভোগী রামপ্রসাদ বলেন, দুপুরের দিকে দোকানমালিক তাকে ৮৭ হাজার টাকা ইসলামী ব্যাংকের শাখা থেকে দুইটি হিসাব নম্বরে পাঠাতে বলেন। ব্যাংকের ৫০ গজ দূরে একটি সিএনজিচালিত অটোরিকশা দাঁড়ানো ছিল। ওই অটোরিকশাতে আগে থেকে দুইজন বসে ছিলেন। আমি ব্যাংকের কাছাকাছি পৌঁছানো মাত্র বসে থাকা এক ব্যক্তি কয়েকটি বিদেশি নোট দেখিয়ে বলেন, ভাই এই টাকা কি ঠিক আছে, কোথায় ভাঙানো যাবে? এই বলে আমাকে তিনি নোটগুলো দেখে দিতে বলেন। পরে আমি ওই ব্যক্তির কথায় বিশ্বাস করে টাকা হাতে নেওয়ার সঙ্গে সঙ্গে জ্ঞান হারিয়ে ফেলি।

তিনি আরও বলেন, তখন তারা আমাকে বলে আপনার কাছে যা আছে আমাদের দেন। আমি তাদের কথামতো আমার কাছে থাকা ৮৭ হাজার টাকা তাদের হাতে তুলে দেই। তারা আমাকে রেখে টাকা নিয়ে চলে যান। কিছুক্ষণ পর আমার হুঁশ ফেরে।

দোকানমালিক মোশাররফ হোসেন বলেন, ওই কর্মচারী ধোঁকাবাজির শিকার হয়েছেন। দোকান থেকে ব্যাংকের দূরত্ব আনুমানিক ৩০০ গজ। মাত্র ১০ মিনিটের মধ্যে এ ঘটনা ঘটে। প্রশাসনকে বিষয়টি মৌখিকভাবে জানানো হয়েছে। লিখিত অভিযোগ দেওয়ার প্রক্রিয়া চলছে।

ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লাইছুর রহমান জানান, প্রতারকের খপ্পরে পড়ে গ্রাহকের টাকা খোয়ানোর বিষয়টি শুনেছি। লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৩০৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *