মুহূর্তের মধ্যে গুড়ো হয়ে গেল গোটা বাড়ি! ইজরায়েলি হানায় খতম হামাসের আরও ২ নেতা – News18 Bangla Somoybulletin

[ad_1]

তেল আভিভ: হামাসের একের পর এক ঘাটি লক্ষ্য করে ক্রমাগত বোমা নিক্ষেপ করে চলেছে ইজরায়েলি বিমান বাহিনী। এবার চাঞ্চল্যকর দাবি করল আইডিএফ। ৬ তারিখের হামলায় ইজরায়েলের সীমান্তবর্তী গ্রামাঞ্চল এবং জনপদ গুলিতে তাণ্ডব চালায় হামাস জঙ্গিরা। আইডিএফ-র দাবি প্রচুর সাধারণ মানুষকে হত্যা করা হয় এবং অনেকজনকে বন্দি করা হয়। এই অপারেশন চালানোর দায়িত্বে ছিল হামাস শীর্ষ নেতা বিলাল আল কেদ্রা।

আইডিএফ-র দাবি, হামাসের গোপন ডেরায় বিমান হামলা চালানো হয়েছে। সেই হামলাতেই নিহত হয়েছে বিলাল। সেই সঙ্গে হামাসের আরও শীর্ষ নেতা খতম হয়েছে বলে দাবি ইজরায়েলের। ইতিমধ্যে ইজরায়েলের তরফে সেই হামলার ভিডিও ফুটেজ ছাড়া হয়েছে।

এর আগেও হামাসের বেশ কয়েকজন শীর্ষ জঙ্গি নেতার মৃত্যুর দাবি করেছে ইজরায়েল। ইজরায়েলে সড়ক, জলপথের পাশাপাশি প্যারাসুটে করে আকাশপথেও হামলা চালায় হামাস। আকাশপথে জঙ্গিদের হামলা চালানোর নেপথ্যে যে নেতা ছিল, তারও মৃত্যুর দাবি করেছে ইজরায়েল।

 

অন্যদিকে, ইজরায়েল বনাম হামাস যুদ্ধ শুরু হওয়ার সঙ্গে সঙ্গে গাজায় জল পরিষেবা বন্ধ করে দিয়েছিল ইজরায়েল। বিষয়টি নিয়ে ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে কথা বলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তারপরেই ইজরায়েল দক্ষিণ গাজায় জল পরিষেবা ফিরিয়ে আনার বিষয়ে সবুজ সংকেত দেয়। এ বিষয়ে হোয়াইট হাউসের পক্ষ থেকেও বিবৃতি জারি করা হয়েছে। ইজরায়েলের উৎপাদন মন্ত্রী জানিয়েছেন, বৈঠকের সিদ্ধান্তের ভিত্তিতে জল পরিষেবা ফিরিয়ে আনা হচ্ছে।

আরও পড়ুন, দাউ দাউ করে জ্বলছে তিন তিনটে দোকান! নকশালবাড়িতে ভয়াবহ আগুন

আরও পড়ুন, স্ত্রীকে কুপিয়ে খুন করে আত্মহত্যার চেষ্টা স্বামীর! হাড়হিম ঘটনা কলকাতায়

প্রসঙ্গত, এক সপ্তাহ আগে গাজায় জল পরিষেবা বন্ধ করে দিয়েছিল ইজরায়েল। পাশাপাশি গাজার নাগরিকদের চলে যেতেও বলেছিল। এবার গাজার কিছুটা এলাকায় জল পরিষেবা ফের চালু করল ইজরায়েল।

Published by:Suvam Mukherjee

First published:

Tags: Israel Palestine war

[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *