বিপদে ফের ত্রাতা কোহলি, সঙ্গে ক্লাসিক রাহুল, অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে বিশ্বকাপ শুরু ভারতের ODI World Cup 2023 India vs Australia Indian team beat Australia by 6 wickets Virat Kohli KL Rahul played splendid innings in ICC World Cup 2023 sup – News18 Bangla Somoybulletin

[ad_1]

চেন্নাই: চাপের মুহূর্তে বিরাট কোহলি ও কেএল রাহুলের অনবদ্য ব্যাটিং। চিপকে লো স্কোরিং ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করল টিম ইন্ডিয়া। মাত্র ২০০ রানের টার্গেট তাড়া করতে নেমে একসময় দলের টপ অর্ডারের ৩ ব্যাটার শূন্য রানে আউট হয়ে যান। কঠিন পরিস্থিতি থেকে ব্যাট করে দলকে সহজ জয় এনে দিলেন বিরাট কোহলি ও কেএল রাহুল।

এদিন চিপকে প্রথমে ব্যাট করে ১৯৯ রানে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। স্টিভ স্মিথের ৪৬ ও ডেভিড ওয়ার্নারের ৪১ রান ছাড়া কোনও অজি ব্যাটার ভাল পারফর্ম করতে পারেনি। রান তাড়া করতে নেমে প্রাথমিক বাধা সামলে দুরন্ত ব্যাট করেন ভারতীয় দলের ‘সঙ্কটমোচক’ বিরাট কোহলি। সঙ্গে ক্লাসিক ইনিংস খেলেন কেএল রাহুল। কোহলি করেন ৮৫ ও রাহুল করেন ৯৭ রান।

টস জিতে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটাই ভাল হয়নি অস্ট্রেলিয়ার। শূন্য রানেই আউট হন মিচেল মার্শ। এরপর দ্বিতীয় উইকেটে ডেভিড ওয়ার্নার ও স্টিভ স্মিথের ৬৯ রানের পার্টনারশিপ ছাড়া কোনও বড় পার্টনারশিপ গড়ে ওঠেনি অস্ট্রেলিয়ার ইনিংসে। ডেভিড ওয়ার্নার ৪১ ও স্টিভ স্মিথ ৪৬ রান করে ফিরতেই ভেঙে পড়ে অস্ট্রেলিয়ার ব্যাটিং লাইন। মূলত ভারতীয় স্পিনারদের সামনে দাঁড়াতেই পারেনি অজি ব্যাটাররা। ভাল বোলিং করেন পেসাররও।

একসময় ১৪০ রানে ৭ উইকেট পড়ে গিয়েছিল অস্ট্রেলিয়ার। সেখান প্যাটকামিন্স ১৫ ও মিচেল স্টার্ক ২৮ রানের লড়াকু ইনিংস খেলে দলের স্কোর ২০০ রানের দোরগোড়ায় নিয়ে যান। ৪৯.৩ ওভারে ১৯৯ রানে অলআউট হয়ে যায় ব্যাগি গ্রিনরা। ভারতের হয়ে এদি সর্বোচ্চ ৩টি উইকেট নেন রবীন্দ্র জাদেজা। এছাড়া ২টি করে উইকেট নেন কুলদীপ যাদব ও জসপ্রীত বুমরাহ। একটি করে উইকেট পান মহম্মদ সিরাজ, হার্দিক পান্ডিয়া ও রবিচন্দ্রন অশ্বিন।

আরও পড়ুনঃ Virat Kohli: বিশ্বকাপে নেমেই ‘বিরাট’ রেকর্ড গড়লেন কোহলি, যা নেই কোনও ভারতীয় ক্রিকেটারের

মাত্র ২০০ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুটা ভাল হয়নি ভারতের। ২ রানে ৩ উইকেট খুইয়ে বসে টিম ইন্ডিয়া। খাতা না খুলেই সাজঘরে ফেরত যান টপ অর্ডারের ৩ ব্যাটার রোহিত শর্মা, ঈশান কিশান ও শ্রেয়স আইয়ার। সেখান থেকে আরও একবার বিপদের সময় কুম্ভ হয়ে দাঁড়ান বিরাট কোহলি। চোয়াল চাপা লড়াই করে এগিয়ে নিয়ে যান দলের স্কোরবোর্ড। কোহলিকে যোগ্য সঙ্গ দেন কেএল রাহুল। দুজন মিলে ঠান্ডা মাথায় এগিয়ে নিয়ে যান দলের স্কোরবোর্ড।

আরও পড়ুনঃ ICC World Cup 2023 IND vs AUS: রূপ-যৌবনের আগুনে হবেন ঘায়েল! বিশ্বজয়ী ক্রিকেটারের লাস্যময়ী মেয়ে, বলুন তো কে ইনি

এরপর সেট হতেই ধীরে ধীরে রানের গতিবেগ বাড়ান দুই তারকা ব্যাটার। বেশ কিছু চোখ ধাঁধানো শট খেলেন দুজনে। শতরানের পার্টনারশিপ পূরণ করার পাশাপাশি নিজেদের অর্ধশতরানও পূরণ করেন বিরাট কোহলি ও কেএল রাহুল। শেষ পর্যন্ত ৮৫ রান করে আউট হন বিরাট কোহলি। ম্যাচ শেষ করেন কেএল রাহুল ও হার্দিক পান্ডিয়া। ৪১.২ ওভারে জয়ের লক্ষ্যে পৌছে যায় টিম ইন্ডিয়া। ৯৭ রানে রাহুল ও হার্দিক ১১ রানে অপরাজিত থাকেন।

Published by:Sudip Paul

First published:

Tags: ICC World Cup 2023, India vs Australia, Indian Team, KL Rahul, ODI World Cup 2023, Virat Kohli

[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *