স্কুলের পথে ১২০০ ফুট উচ্চতায় বিকল রোপওয়ে! দুর্গম খাদের উপর ঝুলন্ত অবস্থায় এখনও আটকে ৪ শিশু, ২ প্রাপ্তবয়স্ক children with adults trapped as cable car got stuck mid way at 1200 ft in pakistan – News18 Bangla Somoybulletin

[ad_1]

ইসলামাবাদ : অন্তত ৬ জন শিশু এবং ২ জন প্রাপ্তবয়স্ক আটকে পড়েন গভীর খাদের উপর ঝুলন্ত রোপওয়ে বা কেবলকার-এ। অর্ধেক দিন কেটে যাওয়ার পরও তাদের সকলকে উদ্ধার করা সম্ভব হয়নি। মঙ্গলবার এই ঘটনা ঘিরে চাঞ্চল্য পাকিস্তানের খাইবার পাখতুনখোওয়া প্রদেশে। জানা গিয়েছে ওই অ‍ঞ্চলের দুর্গম অ্যাল্লাই উপত্যকা পেরিয়ে রোপওয়ে করে স্কুলে যাচ্ছিল ওই শিশুরা। মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৭ নাগাদ খাইবার পাখতুনখোয়ার প্রত্যন্ত দুর্গম অংশে এই দুর্ঘটনা ঘটে। ১২০০ ফুট উচ্চতায় বিকল হয়ে পড়ে কেবল কার।

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে (ভিডিও-র সত্যাসত্য বিচার করেনি নিউজ18 বাংলা) দেখা যায় উপত্যকার পাহাড়ি ঢালে ভিড় করে আছেন অসংখ্য স্থানীয় মানুষ। আকাশে চক্কর কাটছে উদ্ধারকাজে আসা পাকিস্তানি সেনাবাহিনীর হেলিকপ্টার। কিন্তু শেষ পর্যন্ত হেলিকপ্টারটি উদ্ধার করতে না পেরে ফিরে গিয়েছে বলে জানা যায়।

 

পরবর্তীতে সেনাবাহিনীর আরও একটি হেলিকপ্টারে উদ্ধারকাজ শুরু হয়। দুর্ঘটনার প্রায় বারো ঘণ্টা পর অবশেষে এদিন রাতে ২ টি বাচ্চাকে বার করে আনা সম্ভব হয় বলে সংবাদমাধ্যম সূত্রে খবর। এখনও আরও ৪ জন পড়ুয়া এবং ২ পূর্ণবয়স্ক ওই কেবলকার-এ আটকে আছেন।

Published by:Arpita Roy Chowdhury

First published:

Tags: Cable Car, Pakistan, Rope Way



[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *