6 school students with 2 adults rescued from broken cable car after 15 hours – News18 Bangla Somoybulletin

[ad_1]

ইসলামাবাদ : দুঃস্বপ্নের প্রহর কাটল। পাকিস্তানে রোপওয়ে বিভ্রাটকাণ্ডে আটকে পড়া ৬ স্কুলপড়ুয়া এবং ২ প্রাপ্তবয়স্ককে উদ্ধার করল সেনাবাহিনী। খাইবার পাখতুনখোয়া প্রদেশের দুর্গম পাহাড়ি অঞ্চলে খাদের উপর ঝুলন্ত কেবল কার-এ ১৫ ঘণ্টা আটকে ছিল ওই ৮ জন। মঙ্গলবার এই ঘটনা ঘিরে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে পাকিস্তানের খাইবার পাখতুনখোওয়া প্রদেশে। জানা গিয়েছে ওই অ‍ঞ্চলের দুর্গম অ্যাল্লাই উপত্যকা পেরিয়ে রোপওয়ে করে স্কুলে যাচ্ছিল ওই শিশুরা। মঙ্গলবার স্থানীয় সময় সকাল ৭ নাগাদ এই দুর্ঘটনা ঘটে। ১২০০ ফুট উচ্চতায় বিকল হয়ে পড়ে কেবল কার।

হেলিকপ্টার এনে উদ্ধারকাজ শুরু করে পাকিস্তানি সেনাবাহিনী। শুরুর দিকে হেলিকপ্টার এসে ফিরে গেলেও আবার নতুন করে শুরু হয় উদ্ধারপর্ব। প্রথমে ২ জন স্কুলপড়ুয়াকে বার করে আনা হয়। তার পর একে একে কেবল কার থেকে বার করে আনা হয় বাকি ৬ পড়ুয়া এবং ২ প্রাপ্তবয়স্ককে। ১৫ ঘণ্টা পর মঙ্গলবার গভীর রাতে দুর্ঘটনাগ্রস্ত কেবল কার থেকে মুক্ত হন তাঁরা।

 

পাকিস্তানের সেনাবাহিনীর পক্ষ থেকে জানানো হয়েছে অত্যন্ত ঝুঁকিপূর্ণ এই অভিযানে অসম্ভব দক্ষতার প্রয়োজন হয়েছে। উদ্ধারপর্ব সম্বন্ধে ট্যুইট করেছেন পাকিস্তানের তদারকি প্রধানমন্ত্রী আনওয়ার-উল-হক কাকরও। জানিয়েছেন প্রত্যেকটি বাচ্চাকে নিরাপদে উদ্ধার করা সম্ভব হয়েছে। সেনাবাহিনী, উদ্ধারকর্মী, জেলাপ্রশাসন এবং স্থানীয় বাসিন্দাদেরও ধন্যবাদ জানিয়েছেন তিনি।

Published by:Arpita Roy Chowdhury

First published:

Tags: Cable Car, Pakistan, Ropeway



[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *