গুয়াহাটিতে রেলের বিশেষ প্রতিযোগিতা, অংশগ্রহণ করেছেন প্রচুর খেলোয়াড় – News18 Bangla Somoybulletin

[ad_1]

গুয়াহাটি: উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের ১৩তম রেলওয়ে আর্চারি চ্যাম্পিয়নশিপ আয়োজন শুরু হয়েছে। ৮ অক্টোবর থেকে গুয়াহাটিতে এন.এফ রেলওয়ে স্পোর্টস অ্যাসোসিয়েশন ফুটবল স্টেডিয়ামে এই চ্যাম্পিয়নশিপ শুরু হয়েছে। ৯ অক্টোবর রেলওয়ে আধিকারিকদের উপস্থিতিতে এই ক্রীড়া অনুষ্ঠানের উদ্বোধন করেন উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ের জেনারেল ম্যানেজার শ্রী চেতন কুমার শ্রীবাস্তব। এই চ্যাম্পিয়নশিপ ১০ অক্টোবর পর্যন্ত চলবে।

 

এই চ্যাম্পিয়নশিপে ভারতীয় রেলওয়ের বিভিন্ন জোন, প্রোডাকশন ইউনিট থেকে মোট ১১টি টিম অংশগ্রহণ করেছে। অংশগ্রহণকারীদের মধ্যে রয়েছে এনএফআর (উত্তর পূর্ব সীমান্ত রেলওয়ে, মালিগাঁও), ইআর (ইস্টার্ন রেলওয়ে, কলকাতা), এসইসিআর (সাউথ ইস্ট সেন্ট্রাল রেলওয়ে, বিলাসপুর), এসইআর (সাউথ ইস্টার্ন রেলওয়ে, কলকাতা), এসসিআর (সাউথ সেন্ট্রাল রেলওয়ে, সেকেন্দ্রাবাদ), এসআর (সাউদার্ন রেলওয়ে, চেন্নাই), ইসিআর (ইস্ট সেন্ট্রাল রেলওয়ে, হাজিপুর), ইসিওআর (ইস্ট কোস্ট রেলওয়ে, ভুবনেশ্বর), এনইআর (নর্থ ইস্টার্ন রেলওয়ে, গোরখপুর), সিএলডব্লিউ (চিত্তরঞ্জন লোকোমোটিভ ওয়ার্কস), আরপিএফ (রেলওয়ে প্রোটেকশন ফোর্স)।

আরও পড়ুন, স্মৃতিমেদুর সনিয়া…, ক্ষমতায় এলে ২০২৪-এই চালু হবে মহিলা সংরক্ষণ বিল : কংগ্রেস

আরও পড়ুন, অভিষেকের কাছে ২৪ ঘণ্টা সময় চেয়েছিলেন, মঙ্গলবারই বকেয়া নিয়ে শাহের কাছে বোস?

ভারতীয় রেলওয়ের ৮ জন শীর্ষস্থানকারী খেলোয়াড় এবং আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন ৫ জন খেলোয়াড় সহ মোট ৫০ জন খেলোয়াড় এই চ্যাম্পিয়নশিপে অংশগ্রহণ করেছেন। অংশগ্রহণকারী খেলোয়াড়দের মধ্যে রয়েছেন ইস্টার্ন রেলওয়ে থেকে অলিম্পিয়ান, অর্জুন পুরস্কারপ্রাপ্ত ও পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত এল বোম্বাইলা দেবী, ইস্টার্ন রেলওয়ে থেকে অলিম্পিয়ান ও অর্জুন পুরস্কারপ্রাপ্ত মঙ্গল সিং চাম্পিয়া, ইস্টার্ন রেলওয়ে থেকে অলিম্পিয়ান ও অর্জুন পুরস্কারপ্রাপ্ত রাহুল বন্দ্যোপাধ্যায়, চিত্তরঞ্জন লোকোমোটিভ ওয়ার্কস থেকে অলিম্পিয়ান লক্ষ্মী রানি মাঝি এবং ইস্টার্ন রেলওয়ে থেকে এশিয়ান গেমসে ব্রোঞ্জ পদকপ্রাপ্ত তৃষা দেব। রেল কর্তাদের আশা, এই ধরনের চ্যাম্পিয়নশিপ আয়োজন করার ফলে এই অঞ্চলের যুবপ্রজন্মের মধ্যে আর্চারির মতো ইভেন্টের প্রচার করবে।

Published by:Suvam Mukherjee

First published:

Tags: Indian Railways

[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *