ততক্ষণে ৩ উইকেট চলে গিয়েছে; স্নানে যেতে গিয়েও তড়িঘড়ি মাঠে নামতে বাধ্য হন, দাবি কেএল রাহুলের Somoybulletin

[ad_1]

চেন্নাই: চলতি বিশ্বকাপের পঞ্চম ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত এবং অস্ট্রেলিয়া। রবিবার চেন্নাইয়ের এম এ চিদম্বরম স্টেডিয়াম বা চিপক স্টেডিয়ামে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর জয়ী হয়েছিল ভারত। আর এই জয়ের কাণ্ডারি কেএল রাহুল এবং বিরাট কোহলি। ম্যাচে ৯৭ রানের অপরাজিত ইনিংস খেলেছেন রাহুল। ওভার বাউন্ডারি হাঁকিয়ে ভারতীয় দলকে তিনিই জয় এনে দিয়েছিলেন। ফলে রাহুলই ‘প্লেয়ার অফ দ্য ম্যাচ’-এর তকমা জিতে নিয়েছেন। আর সেই ম্যাচের জন্য স্নান করার সময়টুকুও পাননি জয়ের নায়ক। সেই কথাই জানিয়েছেন খোদ রাহুল।

৮ তারিখের ওই ম্যাচে ৪৯.৩ ওভারে ১৯৯ রান করে অস্ট্রেলিয়া। এরপর ব্যাট করতে নামে ভারত। আর প্রথম থেকেই বেকায়দায় পড়েছিল ভারতীয় দল। একে একে শূন্য রানে আউট হতে থাকেন রোহিত শর্মা, ঈশান কিষাণ এবং শ্রেয়স আইয়ার। সকলেই হয়তো আশা ছেড়ে দিয়েছিলেন। কিন্তু অবশেষে হাল ধরেন বিরাট কোহলি এবং কেএল রাহুল। প্রায় হেরে যাওয়া ম্যাচটাকে জিতিয়ে দেন তাঁরা।

আরও পড়ুন- অক্ষয় কুমারের মিশন রানিগঞ্জের নেপথ্যে অনুপ্রেরণা যশবন্ত সিং গিল, কে তিনি জানবেন না ছবি দেখার আগে?

ছয় উইকেটে ম্যাচ জিতেছে ভারত। তার পরে অফিসিয়াল ব্রডকাস্টার স্টার স্পোর্টসের সঙ্গে আলাপচারিতায় কেএল রাহুল বলেন, “আমি যখন ব্যাট করতে এসেছি, বিরাট কোহলি আমায় পরামর্শ দিয়েছিলেন যে, উইকেটে অনেক কিছু রয়েছে। নতুন বলের জন্য পেসাররা কার্যকর হবেন। কিছুক্ষণের জন্য তাই টেস্ট ম্যাচের মতো করে খেলতে হবে। শেষ ১৫-২০ ওভারের দিকে শিশির পড়তে শুরু করে। যা আমাদের অনেকটাই সাহায্য করেছিল। এই উইকেটে অবশ্য খেলা সহজ ছিল না। আসলে তা ফ্ল্যাট উইকেট ছিল না।”

আরও পড়ুন– প্রোটিনের জোগানে হার মানায় আমিষকে, পাতে এই দানাশস্য থাকলে শরীরে রোগ থাকবে না

এখানেই শেষ নয়, ওই দিনের ব্যাটিংয়ে নামার প্রসঙ্গেও কথা বলেন রাহুল। তাঁর কথায়, “৫০ ওভার উইকেট-কিপিং করার পরে আমার বিশ্রামের প্রয়োজন ছিল। ভেবেছিলাম, বিশ্রামের সময়টুকু অন্তত পেয়ে যাব। কিন্তু সময় নষ্ট না করে মাঠে নামার জন্য আমার ডাক পড়ে। আমার স্নান করার ইচ্ছা ছিল। মনে হয়েছিল অন্তত ৩০ মিনিটের বিরতি পাব। কিন্তু আমাকে তড়িঘড়ি প্রস্তুত হয়ে ব্যাটিংয়ের জন্য মাঠে নামতে হয়েছিল।”

এই ঘটনা মনে করিয়ে দিয়েছে ১৯৮৩ সালের বিশ্বকাপের একটি ম্যাচের কথা। জিম্বাবোয়ের বিরুদ্ধে নেমেছিল কপিল দেবের ভারত। ওই ম্যাচে ভারতের ব্যাটিংয়ের সময়েও একের পর এক উইকেট পড়তে শুরু করে। আর সময় রয়েছে ভেবে স্নানে ঢুকেছিলেন অধিনায়ক কপিল দেব। কিন্তু একে একে উইকেট পড়তে থাকায় তড়িঘড়ি মাঠে নামতে বাধ্য হন তিনি। আর তারপরের কথা তো সকলেরই জানা! রেকর্ড ভেঙে রীতিমতো ইতিহাস গড়েছিলেন কপিল দেব!

Published by:Siddhartha Sarkar

First published:

Tags: ICC World Cup 2023, KL Rahul

[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *