২৯ বলে সেঞ্চুরি ! ভাঙলেন এবি ডেভিলিয়ার্স এবং ক্রিস গেইলের রেকর্ড; প্রবল সম্ভাবনা উঁকি দিচ্ছে এই তরুণ তারকার মধ্যে – News18 Bangla Somoybulletin

[ad_1]

অ্যাডিলেড: আইসিসি ওডিআই বিশ্বকাপ ২০২৩ জ্বরে এখন কাবু গোটা বিশ্ব। এরই মাঝে যেন সমস্ত প্রচারের আলো শুষে নিলেন এক উঠতি তরুণ তারকা। তিনি আর কেউই নন, দক্ষিণ অস্ট্রেলিয়ার ২১ বছর বয়সী ব্যাটার জেক ফ্রেজার-ম্যাকগার্ক। ওপেনিং এই ব্যাটার মাত্র ২৯ বলে সেঞ্চুরি হাঁকিয়ে ভেঙে দিয়েছেন আগের সমস্ত রেকর্ড।

এর আগে ২০১৫ সালে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে মাত্র ৩১ বলে সেঞ্চুরি হাঁকিয়েছিলেন এবি ডেভিলিয়ার্স। আইপিএল ২০১৫-য় পুণে ওয়ারিয়র্সের বিরুদ্ধে মাত্র ৩০ বলে সেঞ্চুরি করেছিলেন ক্রিস গেইল। এবার তাঁদের সেই রেকর্ড ভাঙলেন ম্যাকগার্ক। সেই সঙ্গে ক্রিকেট জগতে দ্রুততম সেঞ্চুরির অধিকারীও হলেন তিনি।

আরও পড়ুন– ততক্ষণে ৩ উইকেট চলে গিয়েছে; স্নানে যেতে গিয়েও তড়িঘড়ি মাঠে নামতে বাধ্য হন, দাবি কেএল রাহুলের

সংবাদমাধ্যমের কাছে ম্যাকগার্ক বলেন, “এই রেকর্ডের বিষয়ে আমার কোনও ধারণাই ছিল না। আমি তো শুধু বলটাকে বাউন্ডারির বাইরে পাঠানোর চেষ্টা করছিলাম।” উঠতি ওই তারকা বলে চলেন, “আমি আসার পর কয়েকজন ছেলে আমায় বলে যে, আমি কয়েকটা রেকর্ড ভেঙে দিয়েছি। তার মধ্যে একটা ছিল ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এবি-র রেকর্ড। আমার মনে আছে, ওই ইনিংসটা আমি দেখেছিলাম! কী যে দুর্দান্ত ছিল সেটা!”

আরও পড়ুন– শাহের দরবারে রাজ্যের বিরুদ্ধে নালিশ বোসের, দিল্লিতেই এক ঘণ্টার বৈঠক কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে

২০১৯ সালে মাত্র ১৭ বছর বয়সে ভিক্টোরিয়ায় ডেবিউ করেছিলেন ফ্রেজার-ম্যাকগার্ক। যদিও ব্যাটিংয়ের তুলনায় অ্যাক্রোবেটিক ফিল্ডিংয়ের জন্যই বেশি জনপ্রিয় তিনি। সম্প্রতি ২৯ বলে সেঞ্চুরি হাঁকিয়ে চর্চায় উঠে এসেছেন তিনি। ওই প্রসঙ্গে ম্যাকগার্ক বলেন, “বলটা আমি পরিষ্কার দেখতে পাচ্ছিলাম। আর প্রতিটি বিষয়ই সাধারণের থেকে বেশ ধীর গতিতে চলছিল যেন! আমি ঠিক ওই সময় এমন মানসিক অবস্থার মধ্যেই ছিলাম।”

কেরিয়ারের গোড়ার প্রসঙ্গও উঠে এসেছে তরুণ তারকার কথায়। তিনি বলেন, “পরিবার এবং বন্ধুবান্ধবদের ছেড়ে আসা খুবই যন্ত্রণাদায়ক। আমি ভিক্টোরিয়ান বয়েজদের সঙ্গে প্রচুর ক্রিকেট খেলেছি। ফলে তাঁদের সঙ্গে সারা জীবনের বন্ধুত্ব গড়ে উঠেছে আমার। কিন্তু আরও ভাল কিছু করার জন্য একটা সময় আমায় একটু স্বার্থপর হতে হয়েছে। অন্য জায়গায় আরও ভাল সুযোগ পাওয়ার চেষ্টায় ছিলাম। আর এই সময়ই সাউথ অস্ট্রেলিয়ার ডাক আসে এবং আমি সেই সুযোগ মন খুলে গ্রহণ করেছি। তারা সত্যিই খুব ভাল!”

Published by:Siddhartha Sarkar

First published:

Tags: Australia

[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *