১৬ হাজার কোটির হোটেল, অথচ ২৫ বছরেও যাননি কোনও অতিথি! দুনিয়ার নজরে রহস্যময় এই হোটেল – News18 Bangla Somoybulletin

[ad_1]

কলকাতাঃ ১৬ হাজার কোটি টাকারও বেশি খরচ হয়েছে হোটেল নির্মাণে। কিন্তু আশ্চর্যের বিষয় সেই হোটেলে, ২৫ বছরের বেশি সময় পেরিয়ে গেলেও কোনও অতিথি সেখানে আসেননি। আজ পর্যন্ত সেই হোটেলে একজন অতিথিও পা রাখাননি এই বিলাশবহুল হোটেলে। এখন সেই হোটেলটি প্রচারের জন্য একটি বিশাল টেলিভিশন ব্যবহর করা শুরু হয়েছে। হোটেলটির নাম রুয়ুগাইয়ং (Ryugyong)।

আরও পড়ুনঃ দিল্লি-মুম্বই নয় কিন্তু, দেশের সবথেকে বেশি ‘ফাইভ-স্টার’ হোটেল আছে ‘এই’ রাজ‍্যে… জানলে আকাশ থেকে পড়বেন

রিউগিয়ং হোটেল কোথায় অবস্থিত?

একটি সংবাদমাধ‍্যমের প্রতিবেদন অনুসারে, রিউগয়ং হোটেলটি উত্তর কোরিয়ার রাজধানী পিয়ংইয়ং-এ অবস্থিত। এই হোটেলটি উত্তর কোরিয়ার রাজা কিম জং-উনের বিলাসবহুল বাড়ি থেকে প্রায় ১২ মাইল (১৯.৩ কিলোমিটার) দূরে। এই হোটেলের উচ্চতা ১০৮২ ফুট। যেখানে তিন হাজার ঘর নির্মাণের পরিকল্পনা ছিল। এই হোটেলটিকে উত্তর কোরিয়ার অর্থনৈতিক ও রাজনৈতিক ক্ষমতার প্রতীক হিসেবে বোঝানো হয়। কিন্তু ২৫ বছরেরও বেশি সময় ধরে খালি পড়ে আছে। এখন এটিকে ‘ডুম হোটেল’( অভিশপ্ত হোটেল) নামে ডাকা হয়।

নির্মাণ শুরু হয় কবে?

১৯৮৭ সালে, শুরু হয় হোটেলের নির্মাণের কাজ। তারপর, ২ বছর পর খোলার সিদ্ধান্ত হলেও তা বাস্তবে হয় না। হোটেলটি ১৯৯২ সালে খোলা হয়েছিল। ২০১৮ সালে, বিল্ডিংটিতে LED প্যানেল ইনস্টল করা হয়েছিল। যা বর্তমানে উত্তর কোরিয়ার সরকারের প্রচারের জন্য একটি বিশাল টেলিভিশন পর্দায় পরিণত হয়েছে।

Published by:Salmali Das

First published:

Tags: Five Star Hotel, Hotel, North Korea

[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *