নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় বরিশালে ৫৯ Somoybulletin

[ad_1]

ফাইল ফটো

বরিশাল: নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরার অপরাধে বরিশাল বিভাগের বিভিন্ন নদীতে অভিযান চালিয়ে ৫৯ জেলেকে কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি তাদের ৬৭ হাজার টাকা জরিমানা করা হয়।

বিভাগীয় মৎস্য অফিস থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ১২ থেকে ১৫ অক্টোবর সকাল ৮টা পর্যন্ত বরিশাল বিভাগে ৩১৯টি অভিযান চালানো হয়েছে। এসব অভিযানে ৬৯৮ কেজি ইলিশ ও দুই লাখ ৫৫ হাজার ৫০০ মিটার অবৈধ জাল জব্দ করা হয়। জব্দ করা জালের বাজার মূল্য প্রায় ৫৮ লাখ ৬১ হাজার টাকা। এছাড়া ৫৯ জেলেকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। পাশাপাশি তাদের ৬৭ হাজার টাকা জরিমানা হয়।  

এদিকে গেল তিনদিনে বরিশাল বিভাগে ৪৯ বার বিভিন্ন মৎস্য অবতরণ কেন্দ্র, ৫৯১ বার বিভিন্ন মাছঘাট, এক হাজার এক বার বিভিন্ন আড়ত ও ৬৩৫টি বার বিভিন্ন বাজার পরিদর্শন করেছে মৎস্য অধিদপ্তরে জেলা ও উপজেলা কার্যালয়ের কর্মকর্তারা।

মৎস্য বিভাগের সহকারী পরিচালক মো. নাসিরউদ্দিন এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ১১ অক্টোবর মধ্যরাত থেকে ২ নভেম্বর মধ্যরাত পর্যন্ত উপকূলের সাত হাজার বর্গকিলোমিটারের মূল প্রজননস্থলসহ সারাদেশে ইলিশ আহরণ, পরিবহন ও বিপণন নিষিদ্ধ থাকছে। এ সময় বরিশাল বিভাগের তিন লাখ সাত হাজার ৮৪১ জেলেকে ২৫ কেজি করে চাল দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১১৩৭ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৩
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *