হিটম্যান-শো রাজধানীতে! রোহিতের তাণ্ডব, পুরো ৫০ ওভার খেলল না টিম ইন্ডিয়া! Somoybulletin

[ad_1]

নয়াদিল্লি: ঝড়ের নাম রোহিত শর্মা। নয়াদিল্লিতে তাণ্ডব হিটম্যানের।

পাকিস্তানের বিরুদ্ধে বড় ম্যাচের আগে ফর্ম ফিরে পেলেন রোহিত শর্মা। বিশ্ব ক্রিকেটে হিটম্যান নামে পরিচিত রোহিত আফগানিস্তানের বিরুদ্ধে দুরন্ত সেঞ্চুরি করলেন।

ভারতীয় দল বিশ্বকাপে টানা দ্বিতীয় জয় পেল। আফগানদের ৮ উইকেটে হারাল টিম ইন্ডিয়া। ১৫ ওভার বাকি থাকতেই আফগানিস্তানকে ৮ উইকেটে হারিয়েছে ভারতীয় দল। এই ম্যাচে একের পর এক রেকর্ড গড়েছেন রোহিত শর্মা।

আফগানিস্তানের দেওয়া ২৭৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে রোহিত শর্মা ও ঈশান কিশানের ওপেনিং জুটি তাণ্ডব চালায় শুরু থেকেই। দুজনে মিলে প্রথম উইকেটে ১৫৬ রানের জুটি গড়েন।

আরও পড়ুন- শামি আজও নেই! মন খারাপ গাভাসকরের, আফগানদের জব্দ করলেন বুমরাহ

৬৩ বলে সেঞ্চুরি করেন রোহিত। বিশ্বকাপের ইতিহাসে সবচেয়ে বেশি সেঞ্চুরি করা ব্যাটার এখন রোহিত। তিনি সচিন তেন্ডুলকারের রেকর্ড ভেঙে দিয়েছেন।

৮৪ বলে ১৩১ রান করে আউট হন রোহিত। ১৬টি চার ও ৫টি ছক্কা হাঁকান হিটম্যান। ৪৭ বলে ৪৭ রান করে আউট হন ঈশান কিষান। ৫টি চার ও ২টি ছক্কা হাঁকান তিনি।

৫৫ বলে হাফ সেঞ্চুরি করেন বিরাট কোহলি। বিশ্বকাপে এটি বিরাটের অষ্টম হাফ সেঞ্চুরি। ২৫ রান করে অপরাজিত শ্রেয়স আইয়ার। ৫৫ রানের অপরাজিত ইনিংসে ৬টি চার মেরেছেন বিরাট।

আফগান অধিনায়ক হাশমতুল্লাহ শাহিদির ৮০ রানের ইনিংসের ভিত্তিতে প্রথমে ব্যাট করে আট উইকেটে ২৭২ রান করে আফগানিস্তান। শাহিদি চতুর্থ উইকেটে আজমতুল্লাহ ওমরজাই-এর সঙ্গে ৮৫ বলের ইনিংসে আটটি চার ও এক ছক্কায় ১২১ রানের জুটি গড়েন।

ওমরজাই ৬৯ বলের ইনিংসে দুটি চার ও চারটি ছক্কা মারেন। জসপ্রিত বুমরাহ ১০ ওভারে ৩৯ রানে ৪ উইকেট নিয়েছেন। হার্দিক পান্ডিয়া ২টি এবং কুলদীপ যাদব ও শার্দুল ঠাকুর একটি করে উইকেট নেন।

আরও পড়ুন- আইওসি অধিবেশন আয়োজনের দায়িত্ব ভারতের, এই সাফল্যে অগ্রণী ভূমিকা নীতা আম্বানির

৯ ওভারে ৭৬ রান দেন মহম্মদ সিরাজ। বিশ্বকাপের তৃতীয় ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে ভারতীয় দল। ১৪ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে সেই মহাম্যাচ অনুষ্ঠিত হবে।

Published by:Suman Majumder

First published:

Tags: ICC World Cup 2023, India vs Afghanistan, Rohit Sharma

[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *