নগ্ন অবস্থায় দাঁড়িয়ে পুরুষ এবং মহিলা! অভিনব প্রদর্শনী ঘিরে জোর চর্চা – News18 Bangla Somoybulletin

[ad_1]

লন্ডন: আসন্ন রয়্যাল একাডেমি অফ আর্টস প্রদর্শনীতে দুই নগ্ন মডেলের মাঝখান থেকে প্রবেশ করতে হবে দর্শকদের। দুই নগ্ন মডেলের একজন পুরুষ এবং অপরজন মহিলা। মূল দরজার দুই পাশে ওই দুই মডেল দাঁড়িয়ে থাকবেন। তাঁদের মাঝখান থেকে দর্শকদের প্রবেশ করতে হবে। জানা দিয়েছে, এটি সার্বিয়ান পারফরম্যান্স শিল্পী মারিনা আব্রামোভিচের প্রদর্শনীর অংশ।

অনুষ্ঠানটিকে আরও বিশেষ করে তুলতে প্রদর্শনীতে শিল্পীর ৫০ বছরের কর্মজীবনের মুহূর্তগুলি ভাস্কর্য, ভিডিও, ইনস্টলেশন এবং পারফরম্যান্সের মাধ্যমে তুলে ধরা হয়েছে।

রয়্যাল অ্যাকাডেমির প্রদর্শনীর প্রধান আন্দ্রেয়া টারসিয়া জানিয়েছেন, “প্রবেশদ্বারে একজন নগ্ন পুরুষ এবং মহিলা যে পারফরম্যান্সে থাকবেন, তাঁকে বলা হয় ‘ইম্পোন্ডারেবিলিয়া’। দুই নগ্ন অভিনয়শিল্পীদের মধ্যে প্রবেশ করা দর্শকদের নগ্নতা এবং লিঙ্গ, যৌনতা, আকাঙ্ক্ষার মধ্যে যেতে বাধ্য করবে।” রয়্যাল অ্যাকাডেমির দাবি, যাঁরা নগ্ন অভিনয়শিল্পীদের মধ্যে অস্বস্তিকর বোধ করবেন, তাঁদের জন্য একটি পৃথক প্রবেশদ্বারও রয়েছে।

 

যদিও ওই অ্যাকাডেমি জোর দিয়েছিল যে পারফর্মারদের নিরাপত্তার বিষয়েও। প্রদর্শনীর অন্যান্য পারফরম্যান্সের মধ্যে রয়েছে “কঙ্কালের সঙ্গে নগ্নতা”। যেখানে একজন নগ্ন শিল্পী তাঁর উপরে একটি কঙ্কাল নিয়ে ঘন্টার পর ঘন্টা মাটিতে শুয়ে থাকবেন। এর পাশাপাশি রয়েছে “লুমিনোসিটি”, যেখানে একজন “নগ্ন মহিলাকে দেয়ালে আটকে রাখা হয়েছে।”

আরও পড়ুন, ৩১ বছরেই কোটি কোটি টাকার মালিক এই যুবতী, জানালেন টাকা জমানোর গোপন রহস্য

আরও পড়ুন,  ৪৫০ টাকায় বাসে করে কলকাতার বড় বড় মণ্ডপ দেখাবে WBTC, পুজোয় দুর্দান্ত প্যাকেজ

এছাড়াও, মেরিনা আব্রামোভিচের একটি বিশিষ্ট শিল্পকর্মের “ইমপোন্ডারাবিলিয়া” এবং “দ্য হাউস উইথ দ্য ওশান ভিউ” যা প্রদর্শনীতেও প্রদর্শিত হবে। প্রদর্শনীটি ২৩ সেপ্টেম্বর থেকে শুরু হবে। চলবে ২০২৪ সালের ১লা জানুয়ারি পর্যন্ত।

Published by:Suvam Mukherjee

First published:

Tags: London

[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *