‘রিলায়েন্স ফাউন্ডেশনের উদ্যোগ প্রশংসনীয়, জেগে উঠছে ভারতের অলিম্পিক চেতনা’, মন্তব্য থমাস বাখের IOC President Thomas Bach said initiative of Nita Ambani s Reliance Foundation is commendable India s Olympic Spirit Waking Up sup – News18 Bangla Somoybulletin

[ad_1]

মুম্বই: আগামি ১৫ থেকে ১৭ অক্টোবর মুম্বইতে বসতে চলেছে আন্তর্জাতিক অলিম্পিক কমিটির কার্যনির্বাহী কমিটির বৈঠক। সেই বৈঠকে যোগ দেবেন আইওসি প্রেসিডেন্ট থমাস বাখ। মুম্বইয়ে আয়োজিত ওই বৈঠকে যোগ দেওয়ার আগে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন তিনি। থমাস বাখ বলেন,”ভারতে অলিম্পিক চেতনা জেগে উঠেছে ও অলিম্পিক্স গেমসের প্রতিও মানুুষের আকর্ষণ বাড়ছে”।

ভারতের মাটিতে ৪০ বছর পর কোনও আইওসির বৈঠক বসতে চলেছে। এর আগে ১৯৮৩ সালে শেষবার দিল্লি বসেছিল আইওসির ৮৬তম অধিবেশন। আইওসি অধিবেশন হল অলিম্পিক সংক্রান্ত যে কোনও বিষয়ের সর্বোচ্চ সিদ্ধান্ত গ্রহণকারী বৈঠক। এই বৈঠকে অলিম্পিকের নিয়মের সংশোধন বা নতুন নিয়ম তৈরি থেকে শুরু করে আইওসি সদস্য ও পদাধিকারীদের নির্বাচন এবং অলিম্পিকের আয়োজক শহরের নির্বাচন সহ নানা বিষয় নিয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়ে থাকে।

এই প্রসঙ্গে থমাস বাখ বলেছেন, “আমরা সত্যিই দেখতে এবং উপলব্ধি করতে পারছি যে ভারতে অলিম্পিক চেতনা জেগে উঠছে এবং তা ক্রমশ বাড়ছে। আমরা এশিয়ান গেমসে ভারতীয় দলের খুব ইতিবাচক ফলাফল দেখেছি। সেখানে তারা রেকর্ড সংখ্যক পদক জিতেছে। আমরা দেখেছি যে ইতিমধ্যেই, ভারত অলিম্পিকের অনুগামীদের মধ্যে দুই নম্বরে রয়েছে।”

এছাড়াও বাখ বলেছেন,”আমাদের আইওসি সহকর্মী এবং বন্ধু নীতা আম্বানির সঙ্গে আমি রিলায়েন্স ফাউন্ডেশন এবং সেখানে বাচ্চাদের ও যুবকদের তাদের খেলাধুলা এবং শিক্ষার বিষয়ে যে প্রোগ্রামগুলি রাখা হয়েছে তা পরিদর্শন করেছি। আমি অবশ্যই বলব, রিলায়েন্স সেখানে যা করছে তা দেখে আমি সত্যিই গভীরভাবে মুগ্ধ। কারণ আপনি দেখেছেন এখাবে ভারতের বিভিন্ন প্রান্ত থেকে শিশুরা আসছে। যাদের মধ্যে বেশির ভাগই আধুনিক সুবিধা থেকে বঞ্চিত। রিলায়েন্স ফাউন্ডেশনের সাহায্যে তারা নিজেদের স্বপ্নপূরণের লক্ষ্যে এগিয়ে চলেছে।”

আরও পড়ুনঃ Rohit Sharma: কার থেকে ছয় মারা শিখেছেন রোহিত শর্মা? পাকিস্তান ম্যাচের আগে জানালেন হিটম্যান

আইওসি প্রেসিডেন্ট আরও বলেন, রিলায়ন্স ফাউন্ডেশনে শিশুদের শিক্ষা দেওয়া হচ্ছে, সঙ্গে দেওয়া হচ্ছে ক্রীড়াবিদ হওয়াক প্রশিক্ষণ। এটিতে আমাদের অলিম্পিক মূল্যবোধ এবং আমাদের পদ্ধতির প্রতিফলিত হচ্ছে। এতে আগামিতে দেশ লাভবান হবে।”

Published by:Sudip Paul

First published:

Tags: India, IOC, Nita Ambani, Olympics, Reliance Foundation

[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *