আঘাত করতে হবে এই ৫ জায়গাতে! তাহলেই বিশ্বকাপে ফের পাকিস্তান ‘বধ’ করবে ভারত ODI World Cup 2023 India vs Pakistan Indian team can win IND vs PAK clash if they hit these 5 weak points of Pakistan in ICC World Cup 2023 sup – News18 Bangla Somoybulletin

[ad_1]

আহমেদাবাদ: শনিবার বিশ্বকাপের মহারণ। ২২ গজের যুদ্ধে আরও একবার মুখোমুখি হতে চলেছে দুই চির প্রতিদ্বন্দ্বি দেশ ভারত ও পাকিস্তান। ওডিআই বিশ্বকাপে ভারত পাকিস্তান সাতবারের সাক্ষাতে প্রতিবার হারিয়েছে। এবার ৮-০ করার টার্গেট। সেই লক্ষ্য পূরণ করতে পাকিস্তান দলের এমন ৫টি দুর্বলতা রয়েছে যেখানে আঘাত করতে পারলেই ভারতের জয়ের সম্ভাবনা অনেকটা বেড়ে যাবে।

ব্যাটিংয়ে ধারাবাহিকতার অভাব: সাম্প্রতিক একদিনের ক্রিকেটে অভূতপূর্ব সাফল্য পেলেও পাকিস্তান ব্যাটিং লাইনের ধারাবাহিকতার অভাব অন্যতম সমস্যা। বিশেষ করে মিডিল অর্ডার পাক দলের শক্তিশালী হলেও ওপেনিং ও লোয়ার অর্ডারে ধারাবাহিকতার অভাব বেশি দেখা গিয়েছে।

অতিরিক্ত বাবর নির্ভরতা: বাবর আজম পাকিস্তান দলের ব্যাটিং লাইনে প্রধান শক্তি সে বিষয়ে কোনও সন্দেহ নেই। কিন্তু অতিরিক্ত বাবর নির্ভরতা এই পাকিস্তান দলের দুর্বলতা। বাবর আজম রান না পেলে দলের মনোবল ভেঙে যায়। এমনিতেও এই বিশ্বকাপের প্রথম ২ ম্যাচে রান পাননি বাবর আজম।

ব্যাটিং লাইনে অভিজ্ঞতার অভাব: পাকিস্তান দলের ব্যাটিং লাইনে বাবর আজম ও মহম্মদ রিজওয়ার ছাড়া অভিজ্ঞতার অভাবও রয়েছে। কারণ এই পাকিস্তান দলের ব্যাটিং লাইনে একাধিক তরুণ ক্রিকেটার রয়েছে। চাপের মুহূর্তে তারা কেমন পারফর্ম করা সেটা দেখার। আবদুল্লাহ শফিক, সউদশ শাকিল, ইমান উল হকরা কতটা বড় ম্যাচের চাপ নিতে পারে সেটাই দেখার।

ভাল স্পিনারের অভাব: পাকিস্তান দলে একটা সময় একাধিক বিশ্বমানের স্পিনার ছিল। আবদুল কাদির, মুস্তাক আহমেদ, সাকলাইন মুস্তাক, সৈয়দ আজমলরা নেতৃত্ব দিয়েছে পাক স্পিন অ্যাটাককে। কিন্তু বর্তমান দলে সেই কোয়ালিটির স্পিনার নেই। ভরসা বলতে শুধু শাদাব খান। নওয়াজ, ইফতিকররাথাকলেও তেমন কোনও আহামরি পারফর্ম করতে পারছেন না।

আরও পড়ুনঃ Rohit Sharma: কার থেকে ছয় মারা শিখেছেন রোহিত শর্মা? পাকিস্তান ম্যাচের আগে জানালেন হিটম্যান

পেস অ্যাটাকের অফ ফর্ম: পাকিস্তান দলের পেস অ্যাটাক বিশ্বের অন্যতম শক্তিশালী। বরাবরই পাক পেস অ্যাটাক বিপক্ষের ব্যাটিং লাইনে ত্রাস ধরায়। এবারের বোলিং লাইনেও শাহিন আফ্রিদি, হ্যারিস রউফরা থাকলেও তাদের এখনও পর্যন্ত চেনা ফর্মে পাওয়া যায়নি। হাসান আলিও অনেক রান খরচ কর ফেলছেন। ফলে পাক পেস অ্যাটাক ছন্দে না থাকলে বাবরদের চাপ অনেক বাড়বে।

Published by:Sudip Paul

First published:

Tags: ICC World Cup 2023, IND vs PAK, India Vs pakistan, Indian Team, ODI World Cup 2023

[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *