বিরাটের ক্যাচ মিস করার জন্য মিচেল মার্শ দায়ী নন, ভারতের বিরুদ্ধে হার নিয়ে যা জানালেন জশ হেজেলউড – News18 Bangla Somoybulletin

[ad_1]

চেন্নাই: আফগানিস্তানের আগে এবারের বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়েছিল ভারতীয় ক্রিকেট দল। গত রবিবার চেন্নাইয়ের চিপক স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়া ওই ম্যাচে জয়ের নায়ক ছিলেন বিরাট কোহলি এবং কেএল রাহুল। ম্যাচের হাল ধরে দু’জনেই অর্ধ-শত রান হাঁকিয়েছিলেন। অথচ মাত্র ১২ রানে আউট হয়ে যেতেন কোহলি। কিন্তু তাঁর ক্যাচ মিস করেন অস্ট্রেলীয় তারকা মিচেল মার্শ। অনেকেই মনে করছেন যে, এটাই খেলার মোড় ঘুরিয়ে দিয়েছিল! তবে এমনটা একেবারেই মনে করছেন না মিচেলের সতীর্থ বোলার জশ হেজেলউড।

ওই ম্যাচে ১৯৯ রান করেছিল অস্ট্রেলিয়া। ব্যাট করতে নেমে ভারত বেশ বেকায়দায় পড়ে। কারণ মাত্র ২ রানে একের পর এক করে ৩টি উইকেট পড়তে যায়। যার মধ্যে ২টি নিয়েছিলেন জশ নিজেই। শূন্য রানে একে-একে আউট হয়ে যান রোহিত শর্মা, ইশান কিষাণ এবং শ্রেয়স আইয়ার। তবে সামলে নিয়েছিলেন বিরাট এবং রাহুল। তবে বিরাটের ক্যাচ মিস করার প্রসঙ্গে অবশ্য সতীর্থ মিচেলকে দায়ী করেননি জশ। ম্যাচ পরবর্তী সাংবাদিক সম্মেলনে এই প্রসঙ্গে তিনি বলেন, “না, আমি এমনটা একেবারেই মনে করি না। ওই ক্যাচটা ধরতে না পারার ঘটনা ঘটেছে অনেক আগেই। আমি ভাবতে পারিনি যে, কেরি সেখানে পৌঁছে যাবেন। আমার মনে হয়, ওটা আসলে মিচ-এর ক্যাচ ছিল। যেহেতু শেষ মূহূর্তে কেরি একেবারে কাছাকাছি চলে গিয়েছিলেন, তাই মিচ ক্যাচটা মিস করে যান।”

আরও পড়ুন– দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই, পুজোতে আবহাওয়া কেমন থাকবে, জেনে নিন

এখানেই শেষ নয়, তিনি আরও বলেন যে, “হ্যাঁ, মিচ ক্যাচটি মিস করেছেন। এটা এমন একটা বিষয়, যা সকলের সঙ্গেই ঘটে। তবে আমরা চালিয়ে যাব।” নিজেদের বোলিংয়ের প্রসঙ্গও উঠে এসেছে জশের কথায়। তাঁর বক্তব্য, নতুন বল ঠিকঠাকই কাজ করছিল। কিন্তু সেটা শিশির পড়ার আগে পর্যন্ত।

আরও পড়ুন- বছরের পর বছর ধরে ছদ্মবেশে ইজরায়েলে তথ্য পাচার করেছিলেন ‘সিক্রেট এজেন্ট’ এলি কোহেন; তাঁর গল্পই ফুটে উঠেছে নেটফ্লিক্সের ‘দ্য স্পাই’-এ

আসলে শিশিরের কারণে তাঁদের বোলিংয়ে সমস্যা দেখা দিচ্ছিল। ভারতীয় বোলিংয়ের প্রশংসাতেও পঞ্চমুখ জশ। বিশেষ করে বাঁ-হাতি রিস্ট স্পিনার কুলদীপ যাদবের প্রশংসা শোনা গিয়েছে তাঁর মুখে। তাঁর কথায়, “আমি মনে করি যে, গত ১২ থেকে ১৮ মাসে দারুণ উন্নতি করেছেন কুলদীপ। বরাবরই তিনি একজন ভাল খেলোয়াড়। তাঁর বিরুদ্ধে খেলা আমাদের পক্ষে কঠিন, এটা আমরাও বুঝতে পেরেছি। আর আমি মনে করি সাধারণ ভাবে ভারতীয় দলের তিন স্পিনার দুর্দান্ত বোলিং করেছে। তাঁরা একে অপরের থেকে বেশ আলাদাও বটে! কিন্তু তাঁরা সমস্ত পরিস্থিতি খুব ভাল করে পর্যালোচনা করে সেই মতো বোলিং করেছেন।”

Published by:Siddhartha Sarkar

First published:

Tags: Australia, ICC World Cup 2023

[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *