Woman Wins Rs 37 Lakh After Boss Accuses Her of Using ‘Menopause’ As An Excuse at Work – News18 Bangla Somoybulletin

[ad_1]

স্কটল্যান্ড: অফিসের বস-এর যুক্তি ছিল, মেনোপজ-এর উপসর্গকে অজুহাত হিসাবে ব্যবহার করছেন মহিলা। এরপরই মামলা করেছিলেন ৪৯ বছর বয়সি স্কটল্যান্ডের বাসিন্দা কারেন ফার্কুহারসন। আর তাতেই ক্ষতিপূরণ হিসেবে পেলেন ৩৭ হাজার পাউন্ড, ভারতীয় মুদ্রায় যা ৩৭.৫ লাখ টাকা। ১৯৯৫ সাল থেকে ‘থিসেল মেরিন’ নামে একটি ইঞ্জিনিংয়ারিং ফার্মে কাজ করছিলেন কারেন। তাঁর বার্ষিক আয় ছিল ৩৮ লাখ টাকা। যদিও পরিস্থিতির চাপে তিনি পরবর্তীতে চাকরিটি ছেড়ে দেন।

সমস্যার সূত্রপাত ২০২১ সালে। কারেন একদিন অফিসের বসকে জানান, তাঁর শরীরে মেনোপজের উপসর্গ দেখা দিয়েছে। উদ্বেগ হচ্ছে, মস্তিষ্ক ভারাক্রান্ত থাকছে। মেনোপজের জন্য রক্তপাত হওয়ায় ২০২২ সালে তিনি ২ দিন বাড়ি থেকে কাজ করেন। শুধুই এই কারণ নয়, তাঁর বাড়ির সামনে জমেছিল বরফ, তাই তিনি অফিস আসতে পারেননি। তৃতীয় দিন কারেন  অফিস আসলে তীর্যক ভঙ্গিতে বস তাঁকে বলেন, ” শেষমেশ এসেছেন তবে!”

কারেন বসকে বুঝিয়ে বলেন, তিনি কতটা শারীরিক সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছেন। কিন্তু সবটাই বসের কাছে মনে হয় অজুহাত! উপরন্তু তিনি এও বলেন, ব্যথা সাবার-ই কমবেশি হয়ে থাকে। বলা বাহুল্য, কথাগুলো  কারেনের খুব খারাপ লাগে। আর তখনই তিনি ঠিক করেন, চাকরিটা ছেড়ে দেবেন এবং সংস্থার বিরুদ্ধে মামলা করবেন।

যেমন ভাবা তেমনি কাজ। বসের কথায় অপমানিত হয়ে মামলা দায়ের করেন কারেন। যদিও ট্রাইবুনালে বস বলেন, তাঁর মন্তব্যগুলি কাউকে আঘাত করার লক্ষে ছিল না। কিন্তু বিচারক মনে করেন, কারেন অফিসে যে সমস্যার সম্মুখীন হয়েছেন, তা অত্যন্ত নির্দয়। কারেনকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

কারেন সংবাদমাধ্যমে জানান, ” আমি এই সংস্থায় ২৭ বছর কাজ করেছি। অথচ ওরা আমায় আবর্জনা হিসেবে দেখল। বস মিস্টার ক্লার্ক পরিবর্তন পছন্দ করতেন না। মেনে নিতে পারতেন না, তাঁকে কেউ চ্যালেঞ্জ করবে। তিনি সময়ের সঙ্গে নিজের মানসিকতার পরিবর্তন ঘটাননি। আমি কিছু বিষয় তাঁকে বুঝিয়ে বলতে চেয়েছিলাম, কিন্তু তিনি কর্নপাত করেননি।”

Published by:Rukmini Mazumder

First published:

Tags: Viral News

[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *