Strong Tremors In Delhi After 6.2 Magnitude Earthquake In Nepal – News18 Bangla Somoybulletin

[ad_1]

নেপাল: পরপর দু’বার ভূমিকম্পে কেঁপে উঠল নেপাল। প্রথম ভূমিকম্পটি হয় মঙ্গলবার দুপুর ২টো ২৫ মিনিটে। রিখটর স্কেলে কম্পনের মাত্রা ছিল ৪.৬। দ্বিতীয় ভূমিকম্প হয় মঙ্গলবার দুপুর ২টো ৫১ মিনিটে। রিখটর স্কেলে কম্পনের মাত্রা ছিল ৬.২। ন্যাশনাল সেন্টার ফর সিসমোলজি জানিয়েছে, নেপালে ভূমিকম্পের কেন্দ্রস্থল নেপালের ভাতেখোলা থেকে ২ কিলোমিটার দূরে, মাটির পাঁচ কিলোমিটার গভীরে। জানা যায়, টানা ৪০ সেকেন্ড ধরে কম্পন অনুভূত হয় নেপালে।

নেপালের ভূমিকম্পের জেরে কেঁপে ওঠে দিল্লি। আজ, মঙ্গলবার দুপুরে রাজধানী দিল্লির একাধিক জায়গায় কম্পন অনুভূত হয়। দিল্লি, এনসিআরের পাশাপাশি উত্তরপ্রদেশের লখনউ, হাপুর, আমরোহাতেও কম্পন অনুভূত হয়েছে। উত্তরাখণ্ডের কিছু কিছু অংশেও কম্পন অনুভূত হয়েছে।

গতকাল, সোমবার উত্তরবঙ্গের বিভিন্ন জায়গায় ভূমিকম্প হয়। ধূপগুড়ি, কোচবিহার আলিপুরদুয়ার, মালদহ, বালুরঘাট, রায়গঞ্জ-সহ উত্তরবঙ্গের বেশ কিছু জায়গায় কম্পন অনুভূত হল। শিলিগুড়িতে রিখটার স্কেলে কম্পনের মাত্রা ছিল ৫.৩। ভূমিকম্পের প্রভাব পড়েছে প্রতিবেশি রাজ‍্য অসমেও। অসম- মেঘালয় সীমান্ত এলাকা ভূমিকম্পে কেঁপে ওঠে। বাংলাদেশ লাগোয়া অসমের এই এলাকায় ভূমিকম্পে তীব্রতা ছিল ৫.১। রবিবার রাতে ভূমিকম্পে কেঁপে উঠেছিল হরিয়ানার কিছু অংশ। রাত ১১টা ২৬ মিনিট নাগাদ হয়েছিল ভূমিকম্প। তার কেন্দ্র ছিল রোহতক থেকে ৭ কিলোমিটার পূর্ব, দক্ষিণ-পূর্বে।

Published by:Rukmini Mazumder

First published:

Tags: Earthquake

[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *