বাবরদের নিয়ে ছেলেখেলা করলেন রোহিতরা! ভারতের সামনে খুঁজে পাওয়া গেল না পাকিস্তানকে ODI World Cup 2023 India vs Pakistan Rohit Sharma s devastating innings Indian Team Beat Pakistan by 7 wickets in ICC World Cup 2023 sup – News18 Bangla Somoybulletin

[ad_1]

আহমেদাবাদ: বিশ্বকাপে ভারত ৮ পাকিস্তান ০। ওডিআই বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে প্রথম জয়ের স্বপ্ন অধরাই থেকে গেল পাকিস্তানের। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে চির প্রতিদ্বন্দ্বি দেশকে অষ্টমবারারের জন্য হারের স্বাদ দিল ভারত। ব্যাটে-বলে পাকিস্তানকে দুরমুশ করে ৮ উইকেটে সহজ জয় পেলে টিম ইন্ডিয়া। ভারতের সামনে এদিন দাঁড়াতেই পারেনি পাকিস্তান। দিল্লির পর আহমেদাবাদও সাক্ষী থাকল রোহিতের ব্যাটিং তাণ্ডবের। একইসঙ্গে এই বিশ্বকাপে জয়ের হ্যাটট্রিকও করে ফেলল মেন ইন ব্লুজ। পয়েন্ট টেবিলেও শীর্ষস্থান দখল করল টিম ইন্ডিয়া।

ম্যাচে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন রোহিত শর্মা। ভাল শুরু করেও ভারতের বোলিং অ্যাটাকের সামনে ধরাশায়ী পাকিস্তানের ব্যাটিং লাইন। ১৫৫ রানে ২ উইকেট থেকে ১৭১ রানের মধ্য সাত উইকেট হারিয়ে বসে বাবর আজমের দল। আর শেষ পর্যন্ত ১৯১-তে অলআউট। বাবর আজমের ৫০, মহম্মদ রিজওয়ানের ৪৯ ও ইমাম উল হকের ৩৬ রান ছাড়া পাকিস্তানের ইনিংসে বলার মত কিছুই নেই। ভারতের হয়ে ২টি করে উইকেট নেন জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব, রবীন্দ্র জাদেজা, হার্দিক পান্ডিয়া।

রান তাড়া করতে নেমে শুরু থেকে মারকাটারি মেজাজে শুরু করেন রোহিত শর্মা ও শুবমান গিল। যদিও ১৬ রান করে সাজঘরে ফেরেন গিল। তবে নিজের আক্রমণাত্মক ব্যাটিং চালিয়ে যান হিটম্যান। আফগানিস্তান ম্যাচে যেখানে শেষ করেছিলেন এদিন যেন সেখান থেকেই শুরু করেন রোহিত। বিরাট কোহলি কিছুটা সঙ্গ দেন রোহিত শর্মাকে। দুজন অর্ধশতরানের পার্টনারশিপও পূরণ করেন। কোহলিও আউট হন ১৬ রান করে।

তবে একদিক থেেক স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব পালন করে যান রোহিত। নিজের অর্ধশতরানও পূরণ করেন ভারত অধিনায়ক। তাকে সঙ্গ দেন শ্রেয়স আইয়ার। দুজন মিলে অর্ধশতরানের পার্টনারশিপ করেন। শেষ পর্যন্ত ৮৬ রানে থামেন রোহিত শর্মা। ৬৩ বলে খেলা ঝোড়ো ইনিংসে ৬টি করে চার-ছয় মারেন রোহিত। এরপর শ্রেয়স আইয়ার ও কেএল রাহুল মিলে ৩০.৩ ওভারে দলকে জয়ের লক্ষ্যে পৌছে দেন। শ্রেয়স আইয়ার ৫৩ ও কেএল রাহুল ১৯ রানে অপরাজিত থাকেন।

Published by:Sudip Paul

First published:

Tags: ICC World Cup 2023, India Vs pakistan, ODI World Cup 2023, Rohit Sharma

[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *