ঘন ঘন আছড়ে পড়ছে রকেট! প্রাণ হারিয়েছেন শত শত মানুষ, ইজরায়েল-প্যালেস্টাইনে উত্তপ্ত পরিস্থিতি – News18 Bangla Somoybulletin

[ad_1]

নয়া দিল্লি: ইজরায়েল এবং প্যালেস্টাইন যুদ্ধের দুই দেশ মিলিয়ে মৃতের সংখ্যা ১০০ ছাড়িয়েছে মধ্য প্রাচ্যের বিভিন্ন মিডিয়া দাবি করেছে, ইজরায়েলের সীমান্ত লাগোয়া এলাকাতে হামলা চালানোর ফলে প্রচুর মানুষ প্রাণ হারিয়েছেন। এর মধ্যে বহু ইজরায়েলি সেনাও রয়েছে। ইজরায়েলের স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, দক্ষিণ ও মধ্য ইজরায়েলে হামাসের হামলায় এখনও পর্যন্ত ৯০৮ জন আহত হয়েছে। এদের চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। মৃত্যু হয়েছে কমপক্ষে ১০০ জনের। এপির রিপোর্ট অনুযায়ী, প্যালেস্টাইনের পাল্টা দাবি, হামাসের হামলার পর ইসরায়েলের পাল্টা হানায় গাজায় কমপক্ষে ১৯৮ জন নিহত এবং ১,৬১০ জন আহত হয়েছেন।

 

বহু ইজরায়েলি নাগরিক এবং সেনাকে বন্দি করে নিয়ে যাওয়া হয়েছে। এর মধ্যে ইজরায়েলের বেশ কয়েকজন সিনিয়র অফিসারও হয়েছে। আশঙ্কা প্রকাশ করা হচ্ছে যে, বন্দিদের মধ্যে অনেককে হত্যা করা হয়েছে। ইসরায়েলের দাবি, প্যালেস্টাইন থেকে ৫ হাজার রকেট ছোঁড়া হয়েছে। ইসরায়েলের গুরুত্বপূর্ণ অংশগুলি লক্ষ্য করে এই রকেটগুলি ছোঁড়া হয়েছে। হামলার হাত থেকে বাদ যায়নি ইসরায়েলের সেনা দফতরও। এর পরেই জরুরি বার্তায় ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু যুদ্ধ ঘোষণা করে দেন প্যালেস্টাইনের উদ্দেশ্য।

আরও পড়ুন, পুজোয় যাত্রীদের জন্য সুখবর! মেট্রো চলবে মাঝরাতেও, জানুন শেষ ও প্রথম মেট্রোর সময়

আরও পড়ুন, ‘বিপর্যয় নিয়ে কেন্দ্রের বঞ্চনা’, এক্স হ্যান্ডেলে কেন্দ্রকে বিঁধলেন মমতা

ইজরায়েলের সীমান্ত লাগোয়া একাধিক অংশে হামলা চালানোর পরে প্যালেস্টাইনের একাধিক গুরুত্বপূর্ণ অংশে হামলা শুরু ইজরায়েলি সেনা। সেই সঙ্গে বায়ুসেনার যুদ্ধবিমানও হামলা শুরু করেছে। জানা গিয়েছে, প্যালেস্টাইনের সামরিক বাহিনীর গুরুত্বপূর্ণ ভবনগুলিতে মিশাইল হামলা করা হয়। সেই সঙ্গে সেনাও নামানো হচ্ছে একাধিক জায়গায়। এই অভিযানের নাম দেওয়া হয়েছে অপারেশন আয়রন শোর্ডস। যদিও প্যালেস্টাইনের হামলায় ইজরায়েলের সীমান্ত লাগোয়া এলাকাগুলি কার্যত বিধ্বস্ত হয়ে গিয়েছে।

Published by:Suvam Mukherjee

First published:

Tags: Israel, Palestine

[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *