ডলারের দাম বৃদ্ধি, রেলপথে বাংলাদেশ থেকে ভারতে আসার খরচও তাই বাড়ছে – News18 Bangla Somoybulletin

[ad_1]

আবীর ঘোষাল, কলকাতা: রেলপথে বাংলাদেশ থেকে ভারতে আসার খরচ বাড়ছে। আগামী ১০ অক্টোবর থেকে বাংলাদেশ রেল ভাড়া বাড়াতে চলেছে। বাংলাদেশ রেলেওয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, ডলারের দাম বৃদ্ধি পেয়েছে। তার ফলেই ভারতে যাওয়ার ট্রেনের ভাড়া বাড়তে চলেছে। ঢাকা-কলকাতা মৈত্রী এক্সপ্রেস, খুলনা-কলকাতা বন্ধন এক্সপ্রেস এবং ঢাকা-নিউ জলপাইগুড়ি মিতালী এক্সপ্রেসের ভাড়া বাড়ছে।

আরও পড়ুন– পূর্ব ভারত থেকে বর্ষা বিদায় পর্ব শুরুর অনুকূল পরিস্থিতি, আগামী ক’দিন আবহাওয়া কেমন থাকবে, জেনে নিন

ঢাকা-কলকাতা মৈত্রী এক্সপ্রেসের এসি কোচের ভাড়া ছিল ৪ হাজার ৭৯৫ টাকা। সেটা বেড়ে দাঁড়াচ্ছে ৪ হাজার ৯০০ টাকায়। আর এসি চেয়ার কারের ভাড়া ৩ হাজার ৫৩০ টাকা থেকে বেড়ে হচ্ছে ৩ হাজার ৬০০ টাকা।

খুলনা-কলকাতা বন্ধন এক্সপ্রেসের এসি সিটের ভাড়া ৫০ টাকা বাড়ানো হয়েছে। ফলে ভাড়া ২ হাজার ৯০০ টাকা থেকে বেড়ে ২ হাজার ৯৫০ টাকা হচ্ছে। আর এসি চেয়ার কারের ভাড়া ৩৫ টাকা বাড়ছে। ফলে ভাড়া ২ হাজার ২৬৫ টাকা থেকে বেড়ে ২ হাজার ৩০০ টাকা হচ্ছে।

আরও পড়ুন- বিয়ের আগেই সন্তানধারণ করেন নারীরা লিভ-ইন সম্পর্কও বেশ প্রচলিত; দেশের এই জায়গাতেই রয়েছে অদ্ভুত ঐতিহ্য

ঢাকা-নিউ জলপাইগুড়ি মিতালী এক্সপ্রেসের এসি বার্থের ভাড়া ৬ হাজার ৫৭০ টাকা থেকে বেড়ে ৬ হাজার ৭২০ টাকা করা হচ্ছে। আর এসি সিটের ভাড়া ৪ হাজার ১৭৫ টাকা থেকে বেড়ে ৪ হাজার ২৯০ টাকা হচ্ছে। আর এসি চেয়ারকারের ভাড়া ৩ হাজার ৭৮৫ থেকে বেড়ে ৩ হাজার ৮৬০ টাকা হচ্ছে।

Published by:Siddhartha Sarkar

First published:

Tags: Bangladesh, India

[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *