‘বন্দিদের হত্যা করে বিমানহানার জবাব দেওয়া হবে!’ ইজরায়েলকে হুঁশিয়ারি হামাসের – News18 Bangla Somoybulletin

[ad_1]

তেল আভিভ: ইজরায়েল-প্যালেস্টান পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হচ্ছে। দুই দেশ মিলিয়ে এখনও পর্যন্ত মৃতের সংখ্যা ২ হাজার ছাড়িয়েছে। ইজরায়েলে হামাস জঙ্গিদের হামলার পরেই গাজায় পাল্টা হামলা চালাচ্ছে ইজরায়েল। গাজার একাধিক বহুতলে মিশাইল নিক্ষেপ করা হচ্ছে। ইতিমধ্যে একাধিক ভিডিও সামনে এসেছে। সেখানে দেখা যাচ্ছে, গাজায় প্রচুর বহুতলে মিশাইল হামলা করা হচ্ছে।

গাজায় তৃতীয় দিনে বিমানহানা চালাচ্ছে ইজরায়েল। বেঞ্জামিন নেতানিয়াহু বলেছেন, “আমরা কেবল হামাসকে আঘাত করতে শুরু করেছি। আগামী দিনে আমরা আমাদের শত্রুদের সঙ্গে যা করব, তা ভবিষ্যতের প্রজন্ম মনে রাখবে। গাজায় লাগাতার ইজরায়েলি বিমান হানার জেরে পাল্টা হুঁশিয়ারি দিয়েছে হামাস। হুঁশিয়ারি বার্তায় হামাস জঙ্গিরা জানিয়েছে, গাজায় সাধারণের উপর এমন বিমানহানা হলে তাদের হাতে বন্দিদের হত্যা করা শুরু করবে। হামাস জানিয়েছে, ইজরায়েলের প্রতিটা বিমান হানায় একজন করে বন্দিদের হত্যা করা হবে।

 

হামাসের শাখা সংগঠন আল-কাসিম ব্রিগেড এক বিবৃতিতে বলেছে, ‘প্রতিটি লক্ষ্যবস্তু কোনওরকম সতর্কতা ছাড়াই আমাদের জনগণকে লক্ষ্য করে হামলা হলে, তার জবাব দেওয়া হবে একজন বন্দিকে হত্যা করে। আমাদের শত্রুরা মানবতা ও নৈতিকতার ভাষা বোঝে না, তাই তারা যে ভাষায় বোঝে আমরা তাদের জবাব দেব।’

প্রসঙ্গত, ইজরায়েলে হামলা চালিয়ে হামাস প্রচুর ইজরায়েলি সেনা এবং সাধারণ মানুষকে বন্দি করে নিয়ে গিয়েছে। তাদের মুক্ত করার বিষয়ে একের পর এক অভিযান চালাচ্ছে ইজরায়েলি সেনা। ইতিমধ্যে বন্দিদের নিয়ে একের পর এক ভিডিও প্রকাশ্যে এসেছে।

আরও পড়ুন, স্মৃতিমেদুর সনিয়া…, ক্ষমতায় এলে ২০২৪-এই চালু হবে মহিলা সংরক্ষণ বিল : কংগ্রেস

আরও পড়ুন, অভিষেকের কাছে ২৪ ঘণ্টা সময় চেয়েছিলেন, মঙ্গলবারই বকেয়া নিয়ে শাহের কাছে বোস?

প্রচুর মহিলাও হামাসের হাতে বন্দি অবস্থায় রয়েছে। এখনও পর্যন্ত কতজন বন্দি রয়েছে, তা সম্পর্কে সঠিক তথ্য না জানা গেলেও, আপাতত যা জানা যাচ্ছে ১০০ জনের বেশি মানুষ বন্দি রয়েছেন। তবে ইজরায়েল দাবি করেছে, ৩০ জনকে উদ্ধার করা হয়েছে। তাদের পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে।

Published by:Suvam Mukherjee

First published:

Tags: Israel Palestine war

[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *