যুদ্ধবিধ্বস্ত ইজরায়েলে আটকে বহু ভারতীয়, ফেরানোর জন্য বড় কৌশল মোদি সরকারের operation ajay for indians israel launch modi government – News18 Bangla Somoybulletin

[ad_1]

ইজরায়েল-হামাস যুদ্ধ পরিস্থিতি ক্রমশ ভয়ঙ্কর হয়ে উঠছে। এমতাবস্থায় ইজরায়েলে আটকে রয়েছেন বহু ভারতীয়। দেশে ফিরতে ইচ্ছুকদের প্রত্যাবর্তন নিশ্চিত করার জন্য ‘অপারেশন অজয়’ মিশন শুরু করেছে ভারত। এই তথ্য জানিয়েছেন বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। তিনি বলেন যে, ‘অপারেশন অজয়’ মিশনের জন্য বিশেষ চার্টার ফ্লাইট এবং অন্যান্য ব্যবস্থাও করা হচ্ছে। বিদেশে বসবাসকারী আমাদের নাগরিকদের নিরাপত্তা এবং কল্যাণে আমরা সম্পূর্ণ রূপে প্রতিশ্রুতিবদ্ধ।

যুদ্ধবিধ্বস্ত ইজরায়েলে ভারতীয় দূতাবাস সম্পূর্ণ রূপে চালু রয়েছে। আর ভারতীয় নাগরিকদের সাহায্য করার জন্য ২৪ ঘণ্টা হেল্পলাইন নম্বর +972-35226748 এবং +972-543278392 খোলা হয়েছে। এমনকী ভারতীয়দের সাহায্য করার জন্য একটি ইমেল আইডি-ও cons1.telaviv@mea.gov.in জারি করেছে তারা। এদিকে অবশ্য ইজরায়েল-প্যালেস্তাইন যুদ্ধ পরিস্থিতির মধ্যে ইজরায়েলে বসবাসকারী ভারতীয় নাগরিকরা সেই দেশের সেনাবাহিনীর প্রতি আস্থা প্রকাশ করেছেন। এমনকী এ-ও জানিয়েছেন যে, তাঁরা শান্তিতে থাকতে চান।

আরও পড়ুন-‘মাল্টিগ্রেন’ আটার রুটি রোজ খাচ্ছেন! কোনও ক্ষতি হচ্ছে না তো? ডায়াবেটিস রোগীরাও কি খেতে পারবেন? কী বলছেন বিশেষজ্ঞ

আরও পড়ুন-যৌবনে ‘হার্ট অ্যাটাক’ এড়াতে চান? এই ৫ অভ্যাস ভুলেও বাদ দেবেন না রোজের তালিকা থেকে, তাহলেই সর্বনাশ!

অন্য দিকে আবার ইজরায়েলে বসবাসকারী ভারতীয় নাগরিকদের উদ্দেশ্যে একটি বার্তা জারি করেছে ভারতীয় দূতাবাস। সেই বার্তায় জানানো হয়েছে যে, ইজরায়েলে প্রবাসী ভারতীয়দের নিরাপদে রাখার জন্য অনবরত কাজ করে চলেছে মোদি সরকার। আরও একটি বার্তায় ইজরায়েলে ভারতের রাষ্ট্রদূত সঞ্জীব সিংলা জানান যে, বর্তমানে পরিস্থিতি খুব নিবিড় ভাবে পর্যবেক্ষণ করা হচ্ছে। আর ভারতীয় নাগরিকদের নিরাপদে রাখার জন্য দূতাবাস সারা দিন সারাক্ষণ কাজ করে চলেছে।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স (আগে যা ট্যুইটার নামে পরিচিত ছিল)-এ পোস্ট করা একটি ভিডিও বার্তায় সঞ্জীব সিংলা বলেন, “ইজরায়েলে বসবাসকারী আমাদের ভারতীয় নাগরিক, আমরা আপনাদের রক্ষা করতে চাই। আপনাদের সুরক্ষা এবং সেবার জন্য দূতাবাস লাগাতার কাজ করে চলেছে।” এখানেই শেষ নয়, তিনি আরও বলে চলেন, “আমরা সকলেই অত্যন্ত কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছি। এই পরিস্থিতিতে শান্ত এবং সতর্ক থাকতে হবে। আর স্থানীয় সুরক্ষা নির্দেশিকা অনুসরণ করে চলা আবশ্যক।”

Published by:Riya Das

First published:

Tags: Israel, Palestine

[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *