বাঙ্কারে আশ্রয় নিতে হচ্ছে! যুদ্ধের মাঝেই ইজরায়েলে আটকে দুর্গাপুরের মেয়ে, কী জানিয়েছেন বাবা মাকে? – News18 Bangla Somoybulletin

[ad_1]

পশ্চিম বর্ধমান: মেয়ে পড়তে গিয়েছেন বিদেশে। সব ঠিকঠাকই ছিল। কিন্তু হঠাৎ করে যে এমন বিপদ নেমে আসবে, তা কেউ বুঝতে পারেননি। মধ্যপ্রাচ্যে শুরু হয়েছে যুদ্ধ। যুদ্ধে বিধ্বস্ত ইজরায়েল। হামাস অতর্কিত হামলা চালায় ইজরায়েলের ওপর। যদিও শুরু হয়েছে প্রত্যাঘাতের পালাও। হামাস ও ইসরায়েলের যুদ্ধ নতুন করে আতঙ্ক বাড়িয়েছে। তার মধ্যে যুদ্ধ বিধ্বস্ত দেশে আটকে পড়েছেন দুর্গাপুরের মেয়ে।

দুর্গাপুরের বাসিন্দা মনোশ্রী চ্যাটার্জি। দুর্গাপুরের অম্বুজা কলোনির গীতাঞ্জলি পার্ক এলাকার বাসিন্দা। তিনি পোস্ট ডক্টরেট করতে গিয়েছেন ইজরায়েল। রয়েছেন তেল আবিবে। সেখানেই পড়াশোনা করছেন তিনি। তার মধ্যেই হঠাৎ করে শুরু হয়েছে যুদ্ধ।

এখনও বাড়ি ফিরে আসতে পারেননি। যদিও পরিবারের সঙ্গে কথা হয়েছে। বাবা-মাকে যতটা সম্ভব আশ্বস্ত করেছেন। জানিয়েছেন, নিজে ভাল আছেন। কিন্তু বাবা-মা তাতে শান্ত হতে পারছেন না। আতঙ্ক, দুশ্চিন্তায় দিন কাটছে তাঁদের দুজনের।

আরও পড়ুন: মহালয়ার আগেই শুরু হয়ে গেল দেবী দুর্গার পুজো! ৫ নয়, এখানে টানা ১৫ দিন বাপের বাড়ি থাকেন উমা

মনোশ্রীর বাবা সুশান্ত কুমার চ্যাটার্জী জানিয়েছেন, মনোশ্রী তাঁদের একমাত্র সন্তান। পড়াশোনা করার জন্য বাইরে গিয়েছেন। প্রতিদিনই মেয়ের সঙ্গে কথা হয়। কিন্তু যুদ্ধ শুরু হওয়ার পর থেকে তারা মেয়েকে নিয়ে চিন্তায় পড়েছেন।

ইতিমধ্যেই সেখানে থাকা ভারতীয় দূতাবাসের সঙ্গে তাদের কথা হয়েছে। দূতাবাসের পক্ষ যে ধরনের পদক্ষেপ করা হচ্ছে, তা যথেষ্ট কার্যকরী পদক্ষেপ বলেঅ তিনি জানিয়েছেন।

একইসঙ্গে জানিয়েছেন , মেয়ে যেখানে রয়েছে, সেখানে মাঝেমধ্যে বোমা – গুলির শব্দ আসছে। তখন আশ্রয় নিতে হচ্ছে বাঙ্কারে। তবে এখনও পর্যন্ত সেখানে পরিস্থিতি হাতের বাইরে চলে যায়নি। তবে তাঁরা আবেদন জানিয়েছেন, যত দ্রুত সম্ভব ভারত সরকার মেয়েকে সুস্থভাবে ফিরিয়ে আনার ব্যবস্থা করুক।

উল্লেখ্য, পাঁচদিন আগে হঠাৎ করে হামাস অতর্কিতে হামলা চালায় ইজরায়েলের ওপর। হঠাৎ হামলায় ইজরায়েল কিছুটা বিধ্বস্ত হয়ে পড়লেও, শুরু করেছে প্রত্যাঘাত। গাজার ওপর আঘাত হানছে ইজরায়েল। উল্টে হামাসের পক্ষ থেকে ইজরায়েলকে আরও বেশি হামলা করার জন্য উস্কানি দেওয়া হচ্ছে বলে মনে করছেন সামরিক বিশেষজ্ঞরা।

রাশিয়া – ইউক্রেন যুদ্ধের পর নতুন করে মধ্যপ্রাচ্যের এই যুদ্ধ বিশাল বিপদ আনতে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে। এই যুদ্ধ আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন সামরিক বিশেষজ্ঞরা। তাঁরা বলছেন, যুদ্ধ বেশিদিন চলতে থাকলে আরও দেশ সেখানে জড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। আর তখনই শুরু হতে পারে তৃতীয় বিশ্বযুদ্ধ। এই অবস্থায় মেয়ে আটকে থাকায়, চিন্তায় দিন কাটাচ্ছেন দুর্গাপুরের এই পরিবার।

Nayan Ghosh

পশ্চিম বর্ধমান

পশ্চিম বর্ধমান

First published:

Tags: Durgapur, Israel Palestine war, West bardhaman news

[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *