মিষ্টি প্রেমের ছন্দ প্রেমের টানে ভারত থেকে বরিশাল

মিষ্টি প্রেমের ছন্দ
মিষ্টি প্রেমের ছন্দ| প্রেমের টানে ভারত থেকে বরিশাল

মিষ্টি প্রেমের ছন্দ, প্রেমের টানে ভারত থেকে বরিশাল:

ভালোবাসার টানে ভারতের তামিলনাড়ু থেকে বরিশালে তবুও মিলেনি ভালোবাসা। প্রেমের জন্য মানুষ কত কিনা করে। জাতি-ধর্ম, কিছুই মানে না প্রেম।

প্রেমাকান্ত প্রেমের টানে ভারত থেকে বরিশাল :

মিষ্টি প্রেমের ছন্দ চিরায়ত এই সত্যটি আরও একবার প্রমাণ করলেন তামিলনাড়ুর এক যুবক। ভালোবাসার টানে ভারতের তামিলনাড়ু থেকে বরিশালে এসে প্রেমিকার সন্ধানে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়িয়েছেন প্রেমাকান্ত নামের এক যুবক।

দেখাও হয়েছে প্রেমিকার সঙ্গে। কিন্তু সেই দেখা খুশি হওয়ার পরিবর্তে তাকে মর্মাহত করেছে। যে মানুষটিকে ভালোবেসেছে এতো দূর থেকে আসা সেই মানুষটিই তার সাথে প্রতারণা করেছে। এমনকি প্রেমিকার বর্তমান বয়ফ্রেন্ডের কাছে মারও খেয়েছেন। এরপর প্রেমে ব্যর্থ হয়ে একবুক কষ্ট নিয়ে দেশে ফিরে গেছেন তিনি।

কিভাবে প্রেমে পরেছিলো তরুণী?

সামাজিক যোগাযোগ মাধ্যমে তামিলনাড়ুরের যুবক প্রেমকান্তের মনোমুগ্ধকর নাচ দেখে প্রেমে পড়ে বাংলাদেশের বরগুনার তালতলী উপজেলার এক মেয়ে। সেই মেয়েটি প্রেমকান্তার ভিডিওতে লাইক ও কমেন্ট করতে থাকে। একপর্যায়ে ফেসবুকে দুজনের পরিচয় হয়। অনুভূতির আদান-প্রদানও শুরু হয়। এরপর দুজনের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। প্রেমকান্তের দাবি, ‘শুধু মেয়ের সঙ্গে প্রেম নয়, দুই পরিবারের মধ্যে ভালো সম্পর্ক রয়েছে। আর সেই কারণেই আমি সিদ্ধান্ত নিয়েছি যে ভিডিও কল ব্যবহার করব না, কিন্তু আমি যাকে ভালোবাসি তাকে সরাসরি দেখতে চলে আসি।’ প্রেমকান্ত বলেন, “আমি আমার প্রেমিকাকে প্রথম দর্শনে দেখতে ভারতের তামিলনাড়ু থেকে বাংলাদেশের বরিশালে এসেছি।” শুনেছি মেয়েটি বরিশালের একটি কলেজে পড়ে। প্রেমের টানে ভারত থেকে বরিশাল।

বরিশালে আসার পর দেখা হয় তার। কিন্তু এরপরই নতুন মোড় নেয় দুই জনের প্রেম। নেটওয়ার্কিং ইঞ্জিনিয়ারিং পাশ করা প্রেমকান্ত বলেন, ‘মিষ্টি প্রেমের ছন্দ গেথেছিল সে, ফেসবুকের সঙ্গে পরিচয় ২০১৯ সালে। তারপর ধীরে ধীরে সম্পর্ক গভীর হয়। করোনার প্রতিবন্ধকতা কাটিয়ে ২৪ জুলাই বাংলাদেশে আসার পর বরিশালের একটি রেস্তোরাঁয় দেখা হয় দুজনের। দেখা করার একদিন পর জানতে পারি চয়ন হালদার নামে এক যুবকের সঙ্গে মেয়েটির প্রেমের সম্পর্ক রয়েছে। এরপর হঠাৎ করে প্রেমিকা ও তার পরিবার আমার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেয়। শেষ পর্যন্ত প্রেমিককে মার খেতে হয় নতুন প্রেমিকের কাছে। এমনকি আমার টাকাও কেড়ে নিয়েছে।

প্রেমের উক্তি কী ছিল তরুণীর??

তরুণী শুধু উক্তি দিয়েছিল বলেছিল আমাদের মিষ্টি প্রেমের ছন্দ হয়ে রয়েছে। প্রেম আসলে হয়ে যায়। তবে সেটাকে সর্ম্পকে রূপ দিতে পারেনা অনেকেই।তাই তো কবিরা বলেছেনঃ-

১. নিশীথকুমার সেন ।

” সব শর্ত সব প্রতিজ্ঞার ঊর্ধে একটু স্বপ্ন ছুঁয়ে থাকার বাসনায় এক গুচ্ছ মন খারাপের মেঘ থেকে বেরিয়ে আসা বিদ্যুতের আলোয় স্নান করে নতুনভাবে মুখোমুখি দুটি হৃদয় যদি কথা বলে তাই তো ভালোবাসা । “

২. কিশোর মজুমদার


” দুটো মানুষের কথার আড়ালে যে না-বলা কথা ,
সেই কথাতেই যদি দুটো হৃদয় কথা বলে —
সে তবে ভালোবাসা । “

তার অনুসারি হয়েও মিলেনি প্রেমের টানে ভারত থেকে বরিশাল লে আসা এক যুবকের প্রেম।

আরও পরুনঃ- প্রথম প্রেমের স্মৃতি কেন ভোলা যায় না | খুব মিস করি এখনো

আমাদের ফেসবুক পেজের সাথেই থাকুনঃ- সময় বুলেটিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *