মেসি সেরা ধনী ফুটবলার

মেসি সেরা ধনী ফুটবলার
লিওনেল মেসি

মেসি সেরা ধনী ফুটবলার এর তালিকায় বার্সেলোনাতে আর্জেন্টাইনের পেছনে ফেলেছেন চিরপ্রতিদ্বন্দ্বী রোনালদো।মেসির বার্ষিক আয় ১২৬ মিলিয়ন মার্কিন ডলার।

মেসি সেরা ধনী ফুটবলার:

লিওনেল মেসি বার্সেলােনায় থাকার জন্য অর্ধেক বেতনেও রাজি ছিলেন। কিন্তু আইনি জটিলতায় তা আর সম্ভব হয়নি। বাধ্য হয়ে ২১ বছর পর বার্সেলােনা ছাড়তেই হলাে তাকে। তাই বলে তার প্রতি আবেদন বিন্দুমাত্র কমেনি ফুটবল ভক্তদের। পিএসজিতে তাকে উৎসবের মতােই বরণ করে নেওয়া হয় । ৩৪ বছর বয়সেও মাঠ ও মাঠের বাইরে সমানতালে। দাপট দেখাচ্ছেন।

বিশ্বের সবচেয়ে ধনী ক্রীড়াবিদের তালিকা:

যুক্তরাষ্ট্রের বিজনেস ম্যাগাজিন ফোর্বসে বিশ্বের সবচেয়ে ধনী ১০০ ক্রীড়াবিদের তালিকা প্রকাশ করেছে। যুক্তরাষ্ট্রের বিখ্যাত ম্যাগাজিন ফোর্বসের দেওয়া তথ্য অনুযায়ী বছরের লিওনেল মেসি সেরা ধনী ফুটবলার। গত এক বছরে (মে ২০২১-মে ২০২২) ১৩০ মিলিয়ন ডলার আয় করেছেন মেসি। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ১ হাজার ১২৮ কোটি টাকা।

এই অর্থের ৭৫ মিলিয়ন ডলার ফুটবল থেকেই কামিয়েছেন তিনি। বাকি ৫৫ মিলিয়ন ডলার এসেছে মাঠের বাইরের উপার্জন। যার মধ্যে বিভিন্ন বিজ্ঞাপন (অ্যাডিডাস, বুডউইসার ও পেপসিকো) থেকেই পান ২০ মিলিয়ন ইউরাে। ফোর্বসের তালিকায় দুইয়ের মধ্যে আছেন কিংবদন্তি বাস্কেটবল খেলােয়াড় লেব্রন জেমস। মেসির থেকে ৮.৮ মিলিয়ন ডলার কম আয় করেছেন তিনি।

আরো পড়ুন… খেলাধুলা সর্ম্পকে

তালিকার তিনে আছেন চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানাে রােনালদো। ১১৫ মিলিয়ন ডলারের মধ্যে মাঠের বাইরে (৫৫) রােনালদোর বেশির ভাগ উপার্জনই আসে সামাজিক যােগাযােগ মাধ্যম থেকে। তাই তাে আকাশচুম্বী দাবি করে বসেন স্পন্সরদের কাছ থেকে। তাছাড়া তাতেল রেস্তোরায় বিনিয়ােগ আছে তার।তারপর ও মেসি সেরা ধনী ফুটবলার হিসেবেই রয়েগেছে।

রােনালদোর ঠিক পরের জায়গাটা নেইমারের। ফুটবলের বাইরে স্পন্সর থেকে আয় করার পাশাপাশি নেটফ্লিক্সে নিজের জীবনী নিয়ে নির্মিত ডকুমেন্টরি থেকেও উপার্জন করেছেন তিনি। সেরা দশের বাকিরা হলেন স্টিফেন কারি, কেভিন ডুরেন্ট, রজার ফেদেরার, কানেলাে আলভারেজ, টম ব্র্যাডি ও জিয়ানিস আনতেতােকুমপাে।

প্রসঙ্গত গত এপ্রিল মাসে ফ্রান্স ফুটবল ম্যাগাজিন জানিয়েছিল, গত এক বছরে লিওনেল মেসিই সব থেকে বেশি আয় করা ফুটবলার। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো থেকেও বেশি রোজগার করেছেন তিনি।

এ ছাড়া এপ্রিলে খেলোয়াড়দের মোট আয়ে জরিপ চালিয়েছিল গোলডটকম। বিশ্বের সবচেয়ে বেশি উপার্জনকারী ২০ ফুটবলারের তালিকা প্রকাশ করে তারা। ফুটবলারদের বেতন, বোনাস এবং বিজ্ঞাপন থেকে আয়ের হিসাব দিয়েছে গোল। সেই জরিপের মাধ্যমে উল্লেখ করা হয় মেসি সেরা ধনী ফুটবলার।সেখানেও মেসিকে শীর্ষে পেয়েছেন তারা। এর পর যথারীতি রয়েছেন রোনাল্ডো ও নেইমারের নাম।

বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন আমাদের ফেসবুক পেজেঃ সময় বুলেটিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *