ঈদে হানিফ সংকেতের নাটক।ধন্য জনের অন্য মন

হানিফ সংকেতের নাটক
হানিফ সংকেতের নাটক

হানিফ সংকেতের নাটকঃ

বিনোদন ডেস্ক : সবচেয়ে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির নির্মাতা হানিফ সংকেত। প্রতি রোজার ঈদে নির্মিত ইত্যাদি দর্শকদের বাড়তি আনন্দ দেয়। ঈদে তিনি অন্তত একটি উপহার দেন। হানিফ সংকেতের নাটক এর গল্পটাও থাকে একটু ভিন্ন ধাচের। সমাজের অসঙ্গতি তুলে ধরার চেষ্টা করেন নন্দিত এই নির্মাতা।

জীবনধর্মী হওয়ায় তার প্রতিটি সৃষ্টি দর্শকপ্রিয়তা পায়। প্রতিবারের মতো এবারো তার ব্যত্যয় ঘটেনি। ঈদুল ফিতর উপলক্ষে এবার নির্মাণ করেছেন ‘ধন্য জনের অন্য মন’ শিরোনামে একটি একক নাটক। ভালো মানুষ এবং গরিবের বন্ধু হিসেবে তার গ্রামে বেশ সুখ্যাতি রয়েছে। তাই চারিদিকে তাকে নিয়ে ধন্য ধন্য পড়ে যায়। এই মেম্বারেরই প্রতিবাদী ছোট ভাই, সহজ-সরল স্ত্রী এবং গ্রামের একজন মোবাইল প্রেমিক মেয়ের বিভিন্ন কর্মকাণ্ডের ওপর গড়ে উঠেছে নাটকের গল্প।

নাটকের মূল প্রতিপাদ্য বিষয় হচ্ছে, ‘সবাই দ্যাখে আদর্শ তার, করেন বড় ন্যায্য বিচার, ঘরের লোকই দ্যাখে শুধু, ধন্য জনের অন্য মন’। হানিফ সংকেতের নাটক টিতে বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, জাকিয়া বারী মম, মীর সাব্বির, সারিকা সাবরিন, জামিলুর রহমান শাখা, সোলায়মান খোকা, সুভাশিস ভৌমিক, শিরিন আলম, তারিক স্বপন, সুজাত শিমুলসহ অনেকে।

নির্মাতা হানিফ সংকেত বলেন, ‘সবাই দেখে আদর্শ তার, করেন বড় ন্যায্য বিচার, ঘরের লোকই দেখে শুধু, ধন্য জনের অন্য মন’- এই প্রতিপাদ্য বিষয় নিয়ে নাটকটির কাহিনি রচনা ও নির্মাণ করা হয়েছে।’ হানিফ সংকেতের নাটক টি ঈদের দিন রাত ৮টা ৪৫ মিনিটে এটিএন বাংলায় প্রচারিত হবে বলে জানান হানিফ সংকেত।

হানিফ সংকেতের শিক্ষাগত যোগ্যতাঃ-

হানিফ সংকেত একজন ইলেকট্রিক্যাল ইন্জিনিয়ার। তিনি সুইডেন পলিটেকনিকের ছাত্র ছিলেন। হানিফ সংকেত ২৩ অক্টোবর ১৯৫৮ জন্ম গ্রহণ করেন। বাংলাদেশের বিনোদন জগতে অন্যতম জনপ্রিয় ব্যক্তিত্ব। ৮০ র দশক থেকে শুরু করে তিনি বাংলাদেশের মানুষকে জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদি এর মাধ্যমে আনন্দ দিয়ে যাচ্ছেন। একাধারে তিনি উপস্থাপক, পরিচালক, লেখক ও প্রযোজক।

হানিফ সংকেত এর ধর্মঃ-

তিনি একজন হিন্দু ধর্মালম্বী। বরিশাল সদরের জনগুরুত্বপূর্ণ এলাকা রায়পাশা কড়াপুর ইউনিয়নের বসুরহাট। গ্রামের মানুষ এটিকে হাওলাদার বাড়ি নামে চেনেন। হাওলাদার বাড়ির সন্তান হানিফ সংকেত।

আরো পড়ুন…বিনোদন

নতুন নতুন খবর জানতে আমাদের ফেসবুক পেইজে যুক্ত থাকুন: সময় বুলেটিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *