বাংলাদেশের ক্রীড়া নেতৃত্বে ময়মনসিংহ এর তরুণ–তরুণীরা

ক্রীড়া নেতৃত্বে ময়মনসিংহ
ক্রীড়া নেতৃত্বে ময়মনসিংহ

ক্রীড়া নেতৃত্বে ময়মনসিংহ অনেক গুরুত্তপূর্ণ ভুমিকা রেখেছে। ক্রীড়া সংস্থা ও ফুটবল আ্যাসোসিয়েশনের সব ধরনের সংবাদ বর্জনের ঘোষণা দিয়েছেন সাংবাদিকরা। রবিবার (২ অক্টবর) রাত ৯টায় ময়মনসিংহ প্রেসক্লাবে মিলনায়তনে সভাপতি আতাউল করিম খোকনের সভাপতিত্বে যৌথসভায় এই ঘোষণা দেয়।

ক্রীড়া নেতৃত্বে ময়মনসিংহ মোহাম্মদ মাহমুদুল্লাহ রিয়াদ

(জন্ম: ৪ ফেব্রুয়ারি ১৯৮৬) ময়মনসিংহে জন্মগ্রহণকারী একজন বাংলাদেশী ক্রিকেটার। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম সিনিয়র সদস্য তিনি। রিয়াদ অল-রাউন্ডার। কার্যকরী মিডল অর্ডার ব্যাটসম্যান এবং অকেশনাল অফ স্পিন বোলার হিসেবে দলে খেলছেন। তিনি বর্তমানে বাংলাদেশ জাতীয় দলের টি-টোয়েন্টি অধিনায়কের দায়িত্ব পালন করছেন।বাংলাদেশের পক্ষে ক্রিকেট বিশ্বকাপে প্রথম সেঞ্চুরি (১০৩) করার গৌরব অর্জন করেন তিনি। এছাড়াও প্রথম বাংলাদেশী ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে টানা দ্বিতীয় সেঞ্চুরি করার গৌরব অর্জন করেন।

জামাল ভূঁইয়া, অধিনায়ক, বাংলাদেশ জাতীয় ফুটবল দল,নান্দাইল, ময়মনসিংহ

ক্রীড়া নেতৃত্বে ময়মনসিংহ
জামাল ভূইয়া

জামাল হ্যারিস ভূইয়া (জন্ম: ১০ এপ্রিল ১৯৯০; জামাল ভূইয়া নামে সুপরিচিত) হলেন একজন ডেনীয়–বাংলাদেশী পেশাদার। তিনি বর্তমানে বাংলাদেশের পেশাদার ফুটবল লিগের শীর্ষ স্তর বাংলাদেশ প্রিমিয়ার লিগের  ক্লাব সাইফ এবং বাংলাদেশ জাতীয় দলের হয়ে একজন মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলেন। তিনি মূলত একজন রক্ষণাত্মক মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেললেও মাঝেমধ্যে কেন্দ্রীয় মধ্যমাঠের খেলোয়াড় হিসেবে খেলে থাকেন। এছাড়াও তিনি বর্তমানে বাংলাদেশ জাতীয় দলের অধিনায়কের দায়িত্ব পালন করছেন।

মারিয়া মান্দা অধিনায়ক, বাংলাদেশ জাতীয় নারী ফুটবল দল ধোবাউড়া, ক্রীড়া নেতৃত্বে ময়মনসিংহ

মারিয়া মান্দা ক্রীড়া নেতৃত্বে ময়মনসিংহ
মারিয়া মান্দা ক্রীড়া নেতৃত্বে ময়মনসিংহ

বাংলাদেশ অনূর্ধ্ব-১৫ দলের অধিনায়ক মারিয়া মান্ডা। তার নেতৃত্বেই ভারতকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হলো বাংলাদেশ। ২০১৪ সালে অনূর্ধ্ব-১৪ জাতীয় দলে ডাক পান মারিয়া। তাজিকিস্তানে ক্রীড়া অনুষ্ঠিত এএফসি অনূর্ধ্ব-১৪ আঞ্চলিক চ্যাম্পিয়নশিপে তার সহ-অধিনায়কত্বেই চ্যাম্পিয়ন হয় বাংলাদেশ।

আরো পড়ুন… খেলাধুলা সর্ম্পকে

রাকিবুল হাসান (রাকিব) অধিনায়ক, বাংলাদেশ অনূর্ধ ১৯ ক্রিকেট দল, ফুলপুর, ক্রীড়া নেতৃত্বে ময়মনসিংহ

রাকিবুল ক্রীড়া নেতৃত্বে ময়মনসিংহ
রাকিবুল ক্রীড়া নেতৃত্বে ময়মনসিংহ
  • আকবর আলির নেতৃত্বে ২০২০ অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশকে চ্যাম্পিয়ন করতে বড় ভূমিকা নিয়েছিলেন রাকিবুল। অসাধারণ পারফরম্যান্স করেছিলেন তিনি। ৬টি ম্যাচে ১২টি উইকেট নিয়েছিলেন তিনি। ৩.০৫ দুরন্ত ইকোনমি রেট ছিল।
  • ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের জন্য বাংলাদেশ দলের অধিনায়ক হলেন বাঁ-হাতি স্পিনার রাকিবুল হাসান। মঙ্গলবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের তরফে এই কথা ঘোষণা করা হয়

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দল বয়সভিত্তিক পর্যায়ে বাংলাদেশের প্রতিনিধিত্বকারী দল। বাংলাদেশ ১৯৯৭ সাল থেকে অফিসিয়াল অনূর্ধ্ব-১৯ ওডিআই ম্যাচ খেলছে।

ক্রীড়া নেতৃত্বে ময়মনসিংহ মাসুদ করিম অধিনায়ক, বাংলাদেশ জাতীয় কাবাডি দল, হালুয়াঘাট ময়মনসিংহ

ভারতের ফ্র্যাঞ্চাইজি প্রো-কাবাডি লিগে পরিচিত মুখ বাংলাদেশের মাসুদ করিম। এবার টানা দ্বিতীয়বারের মতো ইউপি যোদ্ধার হয়ে খেলবেন বাংলাদেশের অধিনায়ক। গতবারের দুর্দান্ত পারফরমেন্সে এবার জায়গা করে নিয়েছেন বিশ্ব কাবাডি দলে বা বিশ্ব সেরা সাতে।

বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন আমাদের ফেসবুক পেজেঃ সময় বুলেটিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *