কেমন ছিলো মোশারফ হোসেন রুবেল এর ক্রিকেট ক্যারিয়ার

মোশারফ হোসেন রুবেল
মোশারফ হোসেন রুবেল

মোশারফ হোসেন রুবেল একসময় বল হাতে ঘূর্ণি জাদুতে প্রতিপক্ষকে নাকানিচুবানি খাওয়াতেন। সেটা বন্ধ ছিল তিন বছরেরও বেশি সময় ধরে। মাঠ নয়, তাকে লড়তে হয়েছে মৃত্যুর সঙ্গে। ২০১৯ সালের মার্চে ব্রেন টিউমার ধরা পড়ে তার, সেটা একসময়ে ক্যানসারে রূপ নেয়। প্রাণঘাতী অসুখের কাছে সব চেষ্টা ব্যর্থ করে, সব ভালোবাসাকে ছিন্ন করে চলে গেলেন ক্রিকেটার মোশারফ হোসেন রুবেল।

মঙ্গলবার বিকেল পাঁচটায় তিনি মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। পুরো নাম খন্দকার মোশারফ হোসেন রুবেল। ১৯৮১ সালের ২০ নভেম্বর ঢাকায় জন্ম গ্রহণ করেন। ঢাকা বিভাগের হয়ে ২০০১/০২ মৌসুমে তার অভিষেক হয়ছিলো। ঢাকা বিভাগের হয়েই খেলেন ২০০৬/০৭ মৌসুম পর্যন্ত। যদিও এর আগে ২০০৪/০৫ মৌসুমে বরিশাল বিভাগের হয়ে খেলেছিলেন।

আরো পড়ুন… খেলাধুলা সর্ম্পকে

২০০৮ সালে জাতীয় দলে অভিষেক মোশারফ হোসেন রুবেল হয়েছিলো। দেশের মাটিতে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে খেলে ১ উইকেট পেয়েছিলেন। দল থেকে অতি দ্রুত বাদ পড়েন এই বাহাতি স্পিনার। এরপর তাকে ২০১৩ সালে শ্রীলঙ্কা সফরে আবার নিয়েছিল দল। কিন্তু দুর্ভাগ্য কোনো ম্যাচ খেলার সুযোগ না পেয়ে আবার বাদ পড়েছিলেন। ২০১৬ সালে আফগানিস্তান সিরিজে তাকে দলে নেন তউঠ চন্ডিকা হাথুরুসিংহে। আট বছর পর জাতীয় দলের জার্সিতে মাঠে নেমে ৩ উইকেট পান।

মোশারফ হোসেন রুবেল এর ক্রিকেট ক্যারিয়ার

দলকে জেতাতে বড় ভূমিকাও রাখেন তিনি। কিন্তু পরের ম্যাচে উইকেট না পাওয়ায় রুবেল আবার জাতীয় দল থেকে বাদ পড়েন। ফলে তার ক্যারিয়ার সেখানেই থেমে যায়। কখনো আন্তর্জাতিক টেস্ট কিংবা টি-টোয়েন্টি খেলা হয়নি মোশারফ হোসেন রুবেল। ৫ ওয়ানডেতে নিয়েছেন ৪ উইকেট। প্রথম শ্রেণিতে খেলেছেন ১১২ ম্যাচ, দুটি সেঞ্চুরি ও ১৬টি হাফ সেঞ্চুরিতে রান ৩৩০৫ এবং বল হাতে উইকেট ৩৯২টি। চার উইকেট ১৭ বার এবং ১৯ বার পাঁচ উইকেট। ১০ উইকেট নিয়েছেন তিনবার। ১০৪টি লিস্ট এ ক্রিকেট ম্যাচ খেলে ১৭৯২ রান করার পাশাপাশি উইকেট নিয়েছেন ১২০টি রুবেলের ।

বিভিন্ন ধরনের খবর জানতে চোখ রাখুন আমাদের ফেসবুক পেজেঃ সময় বুলেটিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *