গোপালপুর বাজার-রুবেল ডিজিটাল সার্ভিস সেন্টার-এর তথ্য সেবা সমূহ

গোপালপুর বাজার
ফয়জুর রহমান রুবেল

ময়মনসিংহ জেলার তারাকান্দা উপজেলাধীন গোপালপুর বাজারে রুবেল ডিজিটাল সার্ভিস সেন্টার-এ জনসাধারণকে অনলাইন ও যাবতীয় তথ্য সেবা দিয়ে অল্প সময়ের মধ্যে মানুষের মন জয় করে নিতে সক্ষম হয়েছে। দীর্ঘদিন ধরে গোপালপুর, পলাশকান্দা, ফতেপুর, কৃষ্ণপুর, হরিপুর, রূপচন্দ্রপুর, কোদালধর, গোপিনাথপুর, চরবড়বিলা, পাগলা বাজার, আলালপুর এর জনগন অনলাইন ও তথ্য সেবা থেকে দীর্ঘদিন যাবত বঞ্চিত ছিলো। তাদের উক্ত সেবাগুলো পেতে বেশির ভাগ সময় শহরে যেতে হতো। ফলে দীর্ঘ সময় নষ্ট হতো।

উল্লেখযোগ্য সরকারি সেবাসমূহ হলো:

জমির পর্চা, জীবন বীমা, বিদ্যুতের বিল পরিশোধ, সরকারি ফরম, পাবলিক পরীক্ষার ফলাফল, অনলাইনে বিশ্ববিদ্যালয়ে ভর্তি, অনলাইন জন্ম-মৃত্যু নিবন্ধন, জাতীয় পরিচয় পত্রের আবেদন/উত্তোলন/সংশোধনের আবেদন, নাগরিক সনদ, নাগরিক আবেদন, কৃষি তথ্য, স্বাস্থ্য পরামর্শ প্রভৃতি।

বেসরকারি সেবাসমূহ হলো:

মোবাইল ব্যাংকিং, কম্পিউটার প্রশিক্ষণ, ছবি তোলা, ইন্টারনেট ব্রাউজিং, ইমেইল, চাকুরির তথ্য, কম্পোজ, ভিসা আবেদন ও ট্র্যাকিং, ভিডিওতে কনফারেন্সিং, প্রিন্টিং, স্ক্যানিং, ফটোকপি, লেমিনেটিং প্রভৃতি। তবে রুবেল ডিজিটাল সার্ভিস সেন্টার টি হওয়ার পর থেকে ঐ অঞ্চল গুলোর মানুষেরা এখন অনেকটা সস্থি পেয়েছে।

একটি প্রযুক্তি নির্ভর সমাজ গড়ে তোলার লক্ষ্যে রুবেল ডিজিটাল সেন্টার-এর আরও একটি অন্যতম গুরুত্বপূর্ণ সেবা কম্পিউটার প্রশিক্ষণ প্রদান অতি শিগ্রই চালু হতে যাচ্ছে।

গোপালপুর বাজার

স্কুল/ কলেজ/ মেডিকেল/ বিশ্ববিদ্যালয়সহ সকল ভর্তির আবেদনও ফরম পূরণ, সরকারি বেসরকারী সকল চাকুরির আবেদন, নতুন জন্ম নিবন্ধন ফরম পূরণ/ভূল সংশোধনের আবেদন, নতুন এন-আইডি/জাতীয় পরিচয়পত্রের আবেদন/উত্তোলন/ সংশোধন, ট্রেন ও বিমান এর টিকেট, ভিসা, ই-পাসপোর্ট ফরম পূরণ, ই-টিন, ভ্যাট রেজিষ্ট্রেশন, কোভিড-১৯ টিকার আবেদন/সনদ/টিকা কার্ড প্রিন্ট, প্রশ্ন, সিভি/বায়োডাটা, চারিত্রিক সনদ, জিডি ও চুক্তিপত্রসহ সকল প্রকার কম্পিউটার কম্পোজ। অনলাইনে সেবা নিতে এখানে ক্লিক করুন

গোপালপুর বাজার অনলাইন পয়েন্টঃ

টেলিকম সেবাঃ সকল প্রকার মোবাইল অপারেটর সিম বিক্রয়/রিপ্লেস/রিচার্জ/ ও মালিকানা পরিবর্তন করা হয়। অনলাইনে সেবা নিতে এখানে ক্লিক করুন

স্টুডিওঃ নতুন ছবি, ছবি থেকে ছবি, মোবাইল/ মেমোরী থেকে ছবি, স্ক্যান, রঙিন/সাদা-কালো প্রিন্ট, এবং লেমিনেটিং করা যায়।

https://somoybulletin.com/%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%ae%e0%a6%be%e0%a6%a8-%e0%a6%ac%e0%a6%be%e0%a6%b9%e0%a6%bf%e0%a6%a8%e0%a7%80-%e0%a6%a8%e0%a6%bf%e0%a6%af%e0%a6%bc%e0%a7%8b%e0%a6%97-%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%9c%e0%a7%8d/

স্টেশনারিঃ খাতা, কলম, রাবার, পেন্সিল, ফাইল, পেপারসহ সকল প্রকার প্রয়োজনীয় স্টেশনারি মালামাল পাওয়া যায়।

বিমান বাহীনিতে নিয়োগ… ক্লিক করুন

ফয়জুর রহমান রুবেল গত ৫ বছর দরে ময়মনসিংহ শহরে, আকুয়া চেীরঙ্গীর মোড় সা’দ অনলাইন পয়েন্ট নামে একটি অনলাইন সেবা প্রতিষ্টানে সেবা দিয়ে আসছিলেন। এছাড়াও তিনি আরও কিছু প্রতিষ্টানের সাথে জরিত ছিলেন। বর্তমানে তিনি রুবেল ডিজিটাল সার্ভিস সেন্টার এর প্রতিষ্টাতা। এটি তৃনমুল পর্যায়ে সরকারি-বেসরকারি তথ্য ও নাগরিক সেবাসমূহ জনগনের কাছাকাছি নিয়ে যেতে, প্রযুক্তি বিভেদ দূর করতে ও সকল নাগরিককে তথ্য প্রবাহের আধুনিক ব্যবস্থার সাথে যুক্ত করতে সুদুর প্রসারী ভূমিকা রাখতে অত্র প্রতিষ্টানের উদ্যেগতা জনাব ফয়জুর রহমান রুবেল কাজ করে যাচ্ছেন।

প্রোপাইটরঃ
ফয়জুর রহমান (রুবেল)
মোবাইল: 01874627231
ই-মেইল : [email protected]

Facebook Page: Click here…
Facebook Group: Click here…
Facebook Account: Click here…

somoybulletin

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *