সংস্কৃতি চর্চার আয়োজন কুবি বিএনসিসির উদ্যোগে

 সংস্কৃতি চর্চার আয়োজন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে

সংস্কৃতি চর্চার আয়োজন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে

কুবি প্রতিনিধি : ইমরান হোসাইন  জ্ঞান, শৃঙ্খলা, সেচ্ছাসৈনিক এই ৩ মূলমন্ত্রে বিশ্বাসী কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) অন্যতম সেচ্ছাসেবী সংগঠন বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি’র) নতুন ক্যাডেট পরিচিতি এবং সংস্কৃতি চর্চার আয়োজন করা হয়। আজ শুক্রবার (৪ঠা মার্চ ) সকাল ৭টায় সাপ্তাহিক ড্রিল ক্লাসের পর এই সংস্কৃতি চর্চার আয়োজন করা হয়। এতে ক্যাডেটরা নাচ, গান, কবিতা আবৃত্তিসহ নিজেদেরর বিভিন্ন প্রতিভা তুলে ধরেন।

কুবি ক্যাডেট সার্জেন্ট মোঃহাসানুর রহমান বলেন, আমরা চাই আমাদের ক্যাডেটরা নিজেদের মধ্যে থাকা প্রতিবার বিকাশ ঘটাক। একজন ক্যাডেট শুধু তার একাডেমিক কার্যক্রমই সীমাবদ্ধ থাকবে এমন না। শারীরিক ও মানসিক সুস্থতার জন্য একাডেমিক কার্যক্রমের পাশাপাশি খেলা-ধুলা ও সংস্কৃতি চর্চার প্রয়োজন রয়েছে। কলেজ থেকে বেরিয়ে আসার পর উপযুক্ত পরিবেশের অভাবে তাদের অনেকেই তা পরিচর্চা করার সুযোগ পায় না। সে কারণেই ক্যাডেটদের শিল্প-সাহিত্য চর্চার একটা সুযোগ হিসাবে আমাদের এই আয়োজন। এখন থেকে আমরা নিয়মিত সাপ্তাহিক ড্রিল ক্লাসের পাশাপাশি এরকম সংস্কৃতি চর্চার আয়োজন করার চেষ্টা করবো।

উল্লেখ্য, ২০০৯ সালের ২৯ এপ্রিল বিএনসিসি কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্লাটুন ময়নামতি রেজিমেন্টের সেনা শাখার অধীনে তাদের আনুষ্ঠানিক যাত্রা শুরু করে। বর্তমানে প্রতিষ্ঠানটিতে ২টি (পুরুষ এবং মহিলা) প্লাটুন তাদের কার্যক্রম পরিচালনা করে আসছে।

আর পড়ুনঃ একনজরে কুমিল্লা জেলার বিখ্যাত ব্যক্তিত্ব ও দর্শনীয় স্থান…

আমাদের ফেসবুক পেজঃ সময় বুলেটিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *