জামায়াতকে মতিঝিলে সমাবেশের অনুমতি দেওয়া হবে Somoybulletin

[ad_1]

বিপ্লব কুমার সরকার (ফাইল ছবি)

ঢাকা: আগামী ২৮ অক্টোবর রাজধানীর মতিঝিলের শাপলা চত্বরে সমাবেশের ডাক দিয়েছে জামায়াতে ইসলামী বাংলাদেশ। তবে দলটিকে সমাবেশের অনুমতি দেওয়া হবে না।

 

মঙ্গলবার (২৪ অক্টোবর) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান যুগ্ম কমিশনার (অপারেশন্স) বিপ্লব কুমার সরকার।

তিনি বলেন, এ পর্যন্ত মিতিঝিলের শাপলা চত্বরে জামায়াতে ইসলামীর বাংলাদেশে সমাবেশের অনুমতি দেওয়া হয়নি। তাদের সভা-সমাবেশের অনুমতি দেওয়া হবে না। কারণ, জামায়াতে ইসলামী স্বাধীনতাবিরোধী একটি রাজনৈতিক দল। দলটি যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত। এর শীর্ষস্থানীয় নেতারা যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত হওয়ায় তাদের ফাঁসি কার্যকর করা হয়েছে। জামায়াতে ইসলামীকে সমাবেশ করার অনুমতি দেওয়ার কোনো সুযোগই নেই।  

বিপ্লব কুমার সরকার বলেন, অন্য রাজনৈতিক দলগুলোর সঙ্গে জামায়াতে ইসলামীর পার্থক্য রয়েছে। অন্য রাজনৈতিক দল যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত নয়। জামায়াতের নিবন্ধন ইতোমধ্যেই বাতিল করা হয়েছে।  

অনুমতি না পেলেও যদি তারা সভা-সমাবেশ করতে চায় সেক্ষেত্রে পুলিশের ভূমিকা কী হবে? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ঢাকা মেট্রোপলিটন পুলিশের যে অধ্যাদেশ রয়েছে, পুলিশ কমিশনারের অনুমতি ছাড়া কেউ কোনো সভা-সমাবেশ করতে পারবে না। জামায়াতে ইসলামী যদি কমিশনারের অনুমতি ছাড়া সভা-সমাবেশ করতে চায় তবে তাদের বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।  

তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠা, আমিরে জামায়াতসহ নেতাকর্মী, আলেম-ওলামাদের মুক্তি ও মিথ্যা মামলা প্রত্যাহার এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে ২৮ অক্টোবর মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছে জামায়াত। এদিকে আগেই ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশের ডাক দিয়েছে বিএনপি। এরইমধ্যে তারা সমাবেশের প্রস্তুতি শুরু করেছে।  

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
এসজেএ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *