কানাডায় ৬০ হাজার ডলার পর্যন্ত স্কলারশিপ Somoybulletin

[ad_1]

ঢাকা: বর্তমানে উচ্চশিক্ষার জন্য বাংলাদেশি শিক্ষার্থীরা বিভিন্ন দেশে যাচ্ছেন। তাদের মধ্যে অনেকের পছন্দের গন্তব্য কানাডা।

কারণ সেখানে উচ্চশিক্ষা নেওয়ার পাশাপাশি শিক্ষার্থীদের জীবন মান উন্নয়নের যথেষ্ট সুযোগ আছে।

তাই কীভাবে কানাডায় উচ্চশিক্ষার নেবেন সেই প্রক্রিয়া অনেকে জানার চেষ্টা করেন। সঠিকভাবে জানার সেই সুযোগ না থাকায় অনেকে দ্বিধায় ভোগেন। তাই সেসব শিক্ষার্থীদের দিক নির্দেশনা দিতে এডুকেশন কন্সালটেন্সি প্রতিষ্ঠান পিএফইসি গ্লোবাল ‘কানাডা অ্যাপ্লিকেশন ডে’- এর আয়োজন করেছে। ৩০ অক্টোবর তাদের ধানমন্ডি অফিসে ও ১ নভেম্বর বনানী অফিসে সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

অনুষ্ঠানে অংশ নেওয়া শিক্ষার্থীরা জানতে পারবেন, উত্তর আমেরিকার এই দেশটিতে পড়াশুনা, স্কলারশিপ এবং পড়াশুনা পরবর্তী কাজের সুবিধা নিয়ে বিস্তারিত আলোচনার সুযোগ। আর তাদের এই দিকনির্দেশনা দেবেন শীর্ষস্থানীয় কানাডিয়ান বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা। এছাড়া ওইদিন কোনো আবেদন ফি ছাড়াই শিক্ষার্থীরা পাবেন পছন্দের বিশ্ববিদ্যালয়ে আবেদনের সুযোগ। এছাড়া ফলাফলের ওপর ভিত্তি করে শিক্ষার্থীদের জন্য থাকছে ৬০ হাজার কানাডিয়ান ডলার পর্যন্ত স্কলারশিপ পাওয়ার সুযোগ।

এই আয়োজনের বিষয়ে পিএফইসি গ্লোবাল কর্তৃপক্ষ জানায়, কানাডায় উচ্চশিক্ষায় আগ্রহী শিক্ষার্থীর সংখ্যা দিন দিন বাড়ছে। পিএফইসি গ্লোবাল আয়োজিত ‘কানাডা অ্যাপ্লিকেশন ডে’ অবশ্যই তাদের সঠিক সিদ্ধান্ত নিতে সহায়তা করবে।

উল্লেখ্য, এই ইভেন্টে শিক্ষার্থীরা অন-স্পট অ্যাপ্লিকেশনে করে পেয়ে যাবেন একটি স্মার্ট ওয়াচ। ইভেন্টে অংশগ্রহণকারীদের জন্য থাকছে আইএলটিএস এবং পিটিই কোর্সে ২৫ শতাংশ ছাড়। এছাড়া সবার জন্য থাকছে আকর্ষণীয় উপহার।

বাংলাদেশ সময়: ০৭৪৫ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
ইএসএস/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *