এতো সুন্দর গ্রামে কোনও মানুষ নেই! পুরো ফাঁকা ৯০টি বাড়ি, কারণ অবাক করার মতো – News18 Bangla Somoybulletin

[ad_1]

ইংল্যান্ড: গোটা গ্রামে কারোর বসতি নেই। ৯০টি ঘরে পুরো ফাঁকা। কারণটা খুবই অদ্ভুত, যা জানলে আপনিও অবাক হবেন। পোর্টলো নামে বিখ্যাত ইংল্যান্ডের এই গ্রামটি কিন্তু অবস্থান করছে দুর্দান্ত একটি এলাকায়। গ্রামে যাতায়াতে কোনও সমস্যা নেই।

এই প্রাকৃতিক উপত্যকা পর্যটকদের আকর্ষণ করে। এখানে সূর্যোদয়ের ছবি তুলতে দূর-দূরান্ত থেকে ফোটোগ্রাফাররা আসেন। প্রতি বছর হাজার হাজার পর্যটক এখানে ছুটি কাটাতে আসেন। কিন্তু স্থানীয় মানুষজন এই গ্রাম ছেড়ে চলে গেছেন। রিপোর্ট অনুযায়ী, এখানে ভাড়া বেশ ব্যয়বহুল। যাঁদের নামে এই বাড়িগুলি, তাঁরা ইতিমধ্যেই শহর ছেড়ে চলে গেছেন। এসব কারণে বাড়ি ভাড়া দেওয়া হচ্ছে। কিন্তু ভাড়া অত্যন্ত ব্যয়বহুল হওয়ায় কেউ তা নিতে প্রস্তুত নয়।

পর্যটকরা এসে বেশির ভাগ ভাড়া বাড়িতেই থাকেন এবং মোটা অঙ্কের টাকা দেন। সম্প্রতি প্যারিশ কাউন্সিলের চেয়ারম্যান লুক ডানস্টোন এ নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি বলেন, এটাকে স্বর্গের মতো দেখায় এবং এটাকে সংরক্ষণ করতে হবে বলে আমাদের মনোযোগ দিতে হবে। আমরা এটা হাত থেকে বেরিয়ে যেতে চাই না।

 

এখানে কেউ বাড়িও কিনতে পারবে না। এখানে ভাড়া অত্যন্ত ব্যয়বহুল। কারণ মাত্র ২ বেডরুমের কটেজের দাম ৪.৫ কোটি টাকারও বেশি। আপনি যদি একটি তিন বেডরুমের বাড়ি কিনতে চান তবে এর দাম প্রায় ৮.৫ কোটি টাকা। এই দামে, লোকেরা শহরে একটি ভাল বিশেষ বাড়ি পেতে পারেন।

আরও পড়ুন, ফুঁসছে শক্তিশালী ঘূর্ণিঝড় হামুন! উ‍ৎসবের শেষ লগ্নে দুর্যোগের আশঙ্কা

আরও পড়ুন, নিয়ম মেনেই ভাসান যাবে শোভাবাজার রাজবাড়ির প্রতিমা 

লুক ডানস্টোন বলেছেন, আমাদের মানুষের উপার্জনের উপায় পরিবর্তন করতে হবে এবং এই বাড়িগুলির দাম কমানোর কথাও বিবেচনা করতে হবে, যাতে লোকেরা আবার এই বাড়িতে ফিরে আসে। স্বর্গের মতো মনে হয় এই গ্রাম যেন নরকে পরিণত না হয়। জন এবং জেনি ক্যাসন বলেন, এখানে সাশ্রয়ী মূল্যের আবাসনের প্রয়োজন রয়েছে। যাতে সাধারণের বসতি গড়ে তোলা যায়।

Published by:Suvam Mukherjee

First published:

Tags: Viral News

[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *