ইসরায়েলি হামলায় জাতিসংঘের ২৯ কর্মী নিহত Somoybulletin

[ad_1]

হামাস-ইসরায়েল যুদ্ধ শুরু হওয়ার পর থেকে গাজায় ইউএনআরডব্লিউএ-এর ২৯ জন কর্মী নিহত হয়েছে বলে জানিয়েছে ফিলিস্তিনি শরণার্থীদের জন্য কাজ করা জাতিসংঘের সংস্থাটি।

ইউএনআরডব্লিউএ সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্টে লিখেছে, আমরা শোকে মর্মাহত।

এটা এখন নিশ্চিত ৭ অক্টোবরের পর থেকে গাজায় আমাদের ২৯ সহকর্মী নিহত হয়েছে। এই সহকর্মীদের অর্ধেকই ছিল ইউএনআরডব্লিউএ শিক্ষক।  

গত শনিবার এক পোস্টে তারা ১৭ জন কর্মীর মৃত্যুর কথা জানিয়েছিল যা এখন বেড়ে ২৯ জনে দাঁড়ালো।

গাজায় ইসরায়েলি হামলায় জাতিসংঘ সংস্থার স্কুলগুলোতে ১২ জন বাস্তুচ্যুত মানুষ নিহত এবং প্রায় ১৮০ জন আহত হয়েছে, এবং প্রায় ৩৮টি ইউএনআরডব্লিউএ স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানিয়েছে সংস্থাটি।

একটি পৃথক বিবৃতিতে, ইউএনআরডব্লিউএ সতর্ক করে বলেছে গাজায় মজুদ জ্বালানি তিন দিনের মধ্যে শেষ হয়ে যাবে। ইউএনআরডব্লিউএ প্রধান ফিলিপ লাজারিনি বলেন, জ্বালানি ছাড়া পানি থাকবে না, কোনো কার্যকরী হাসপাতাল ও বেকারি থাকবে না। জ্বালানি ছাড়া, জরুরি প্রয়োজনে অনেক বেসামরিক মানুষের কাছে সাহায্য পৌঁছাবে না। জ্বালানি ছাড়া, কোন মানবিক সহায়তা করা যাবে না।

যুদ্ধ শুরু হওয়ার পর থেকে রাফাহ ক্রসিং পয়েন্টের একটি টার্মিনাল থেকে ছয়টি ট্রাক জ্বালানি সংগ্রহ করতে সক্ষম হয়েছিল, কিন্তু তা গাজার ২৪ লাখ বাসিন্দাদের দৈনন্দিন চাহিদার সিকি ভাগও নয় ।

 

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২৩

এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *