অবস্থা আরও জটিল! ভুল করে অন্যদেশের সেনার আউটপোস্টে মিসাইল ছুঁড়ল ইজরায়েল – News18 Bangla Somoybulletin

[ad_1]

তেল আভিভ: ১৭ দিনে পা দিয়েছে ইজরায়েলের বাহিনীর সঙ্গে হামাসের লড়াই। দিন যত যাচ্ছে অশান্তির মেঘ তত বাড়ছে। গাজা অবরুদ্ধ করে দেওয়ার আগের অবস্থান থেকে কিছুটা নরম হয়েছে ইজরায়েল। অন্যদিকে, মিশরীয় সেনার একটি আউটপোস্টে ট্যাঙ্ক থেকে মিসাইল ছোঁড়ে ইজরায়েল। ঘটনার পরে তড়িঘড়ি একটি বিবৃতি জারি করে আইডিএফ। সেখানে বলা হয়, ভুলবশত একটি মিসাইল হামলা করা হয়েছে। ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু লেবাননকে হুঁশিয়ারি দিয়ে জানিয়েছে, যদি এই যুদ্ধে লেবানন এবং হিজবোল্লা যুক্ত হয় তাহলে তাদের বিরাট বড় ভুল হবে।

অন্যদিকে, এদিনই মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রিটেন, কানাডা, ফ্রান্স, জার্মানি এবং ইতালির রাষ্ট্রনেতারা একটি যৌথ আবেদনে সন্ত্রাসের বিরুদ্ধে আত্মরক্ষার জন্য ইসরায়েলের অধিকারের প্রতি তাদের সমর্থন পুনর্ব্যক্ত করেছেন। পাশাপাশি এই দেশগুলি আন্তর্জাতিক মানবিক আইন মেনে চলারও আবেদন জানিয়েছেন। ডাচ প্রধানমন্ত্রী মার্ক রুট এবং ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোন ঘোষণা করেছেন, তারা আগামী সপ্তাহে ইসরায়েল সফর করবেন।

 

জানা যাচ্ছে, গাজায় ত্রাণসামগ্রী বহনকারী ১৪টি ট্রাকের একটি কনভয়কে প্রবেশের অনুমতি দেওয়া হয়েছে। ইজরায়েলের আভ্যন্তরীণ নিরাপত্তা মন্ত্রী ইতামার বেন-গভির বলেছেন, হামাস যতক্ষণ পর্যন্ত তাদের হাতে সমস্ত পণবন্দিদের মুক্তি দিতে দেবে, ততক্ষণ পর্যন্ত গাজায় ত্রাণ সহায়তার কোনও নিশ্চয়তা দেওয়া উচিত নয়। জানা যাচ্ছে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সঙ্গে আলাদা ভাবে কথা বলেছেন ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর সঙ্গে। সেখানে বলা হয়েছে, গাজায় পণ্য সহযোগিতার বিষয়টি যাতে অব্যাহত রাখা যায়।

আরও পড়ুন, বিরাট সত্যিই কিং! নিউজিল্যান্ডও পারল না ভারতের সঙ্গে! আবার জয় টিম ইন্ডিয়ার

আরও পড়ুন, চাকরিতে মন, পরিবারের জন্য সময় নেই স্ত্রীর! অভিযোগে হোটেলের ঘরে কী করলেন স্বামী

ইজরায়েল সেনাবাহিনী (আইডিএফ)-র দাবি, তাদের যুদ্ধ বিমান লেবাননের মধ্যে দুটি হিজবোল্লা সেলে আক্রমণ করেছে। ইসরায়েলি ভূখণ্ডের দিকে অ্যান্টি ট্যাঙ্ক মিসাইল এবং রকেট নিক্ষেপ করার পরিকল্পনা করছিল।

Published by:Suvam Mukherjee

First published:

Tags: Israel Palestine war

[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *