১০ লাখ টাকার কারেন্ট জাল জব্দ করে ধ্বংস Somoybulletin

[ad_1]

পটুয়াখালী: জেলার দুমকিতে মৎস্য বিভাগের মা ইলিশ সংরক্ষণ অভিযান কর্মসূচীতে ভ্রাম্যমাণ অভিযানে তিনটি জেলে নৌকাসহ সাড়ে ৪২ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। জব্দ করা কারেন্ট জালগুলোর বর্তমান বাজার মূল্য ১০ লাখ টাকার বেশি।

পরে এগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

প্রজননক্ষম মা ইলিশ সংরক্ষণ অভিযানের আওতায় গত ১২ অক্টোবর থেকে শুরু করে ২১ অক্টোবর পর্যন্ত এসব অবৈধ জাল জব্দ করে ধ্বংস করা হয়েছে।

শনিবার (২১ অক্টোবর) সকালেও উপজেলার পাতাবুনিয়া লঞ্চ টার্মিনাল এলাকায় জব্দ জাল ধ্বংস করে মৎস্য বিভাগ ও উপজেলা প্রশাসন।

দুমকী মৎস্য দপ্তর সূত্রে জানা গেছে, গত ১২ অক্টোবর থেকে ২১ অক্টোবর সকাল পর্যন্ত উপজেলার পায়রা, বাহের চর, পাতাবুনিয়া, কদম তলা, পাঙ্গিঘাটা নদীতে একটানা বিশেষ অভিযানে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকারে যাওয়া তিনটি জেলে নৌকাসহ ৪০ হাজার ৫০০ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। এর মূল্য ১০ লাখ ৬২ হাজার ৫০০ টাকা। তবে অভিযানের ট্রলার দেখে নৌকা ও জাল ফেলে জেলেরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল ইমরান, মৎস্য কর্মকর্তা মো. নুরুল ইসলাম, উপজেলা মৎস্য অফিসে কর্মকর্তা কর্মচারীদের নেতৃত্বে থানা পুলিশ, কোস্টগার্ড ও নৌ-পুলিশ টিম এ অভিযানে অংশ নেন।

এ বিষয়ে দুমকি উপজেলা মৎস্য কর্মকর্তা মো. নুরুল ইসলাম বলেন, ইলিশের প্রজনন মৌসুমে প্রশাসনের বিশেষ অভিযান আগামী ২ নভেম্বর পর্যন্ত চলবে। নির্বাহী মেজিস্ট্রেটের ভ্রাম্যমাণ আদালতের টিমের পাশাপাশি সার্বক্ষণিক পুলিশ, নৌ-পুলিশ ও কোস্টগার্ডের অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ২২০৩ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *