বঙ্গবন্ধু আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট Somoybulletin

[ad_1]

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে ক্রীড়া পরিদপ্তর এর সহযোগিতায় শুরু হলো বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্টের জাতীয় পর্যায়ের খেলা। আজ (২১ অক্টোবর) দুপুরে মোহাম্মদপুর সরকারি শারীরিক শিক্ষা কলেজ মাঠে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

 

উদ্বোধনী ম্যাচে জামালপুর জেলার ভাটারা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়কে ৩-০ গোলে হারিয়েছে ঢাকা বিভাগের দল আদমজী ক্যান্টনমেন্ট কলেজ। দলের পক্ষে আতিক শাহরিয়ার ২ টি এবং সাব্বির হোসেন মোল্লা করেন ১ টি গোল। দিনের দ্বিতীয় ম্যাচে ফেঞ্চুগঞ্জ সরকারি কলেজকে টাইব্রেকারে ৩-২ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে চাপাইনবাবগঞ্জ জেলার কৃষ্ণগোবিন্দপুর ডিগ্রি কলেজ। নির্ধারিত সময় গোলশূন্য ড্র ছিলো।

উচ্চ মাধ্যমিক পর্যায়ের এই প্রতিযোগিতায় জেলা পর্যায়ে ৮৮৪ টি কলেজের ১৫৯১২ জন প্রতিযোগী অংশ নেয়। জেলা পর্যায়ের সেরা ২ টি দল সুযোগ পায় বিভাগীয় প্রতিযোগিতায় অংশ নেয়ার। ১২৮ টি কলেজের ২৩০৪ জন খেলোয়াড় অংশ নেয় বিভাগে এবং প্রতিটি বিভাগের চ্যাম্পিয়ন এবং রানার্স আপ মোট ১৬ টি দল নিয়ে শুরু হলো জাতীয় পর্যায়ের এই প্রতিযোগিতা।

উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মহিউদ্দিন আহম্মেদ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. মোস্তফা কামাল মজুমদার, ক্রীড়া পরিদপ্তর এর পরিচালক আ ন ম তরিকুল ইসলাম, সাবেক জাতীয় ফুটবলার মো. আবদুল গাফফার, শেখ মো: আসলাম এবং খন্দকার রকিবুল ইসলাম।  

প্রধান অতিথির বক্তব্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি বলেন, ‘বর্তমান সরকারের মেয়াদে আমরা প্রথমবারের মতো ২০১৮ সালে  যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উদ্যোগে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট অনূর্ধ্ব-১৭ চালু করি এবং দেশের সকল সরকারি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে বঙ্গবন্ধু আন্তঃবিশ্ববিদ্যালয় স্পোর্টস চ্যাম্পিয়নশিপ আয়োজন করা হয়। ’

‘এরই  ধারাবাহিকতায় আমরা  বঙ্গবন্ধু আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট আয়োজন করার উদ্যোগ গ্রহণ করি।  আগামী বছর থেকে ছেলেদের পাশাপাশি মেয়েদের জন্য দেশব্যাপী  বঙ্গমাতা আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্ট চালু করা হবে।  এ সকল টুর্নামেন্ট থেকে বাছাইকৃত সেরাদের নিয়ে দেশে বিদেশে উন্নত প্রশিক্ষণের ব্যবস্হা করা হবে। ’  

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *