কাজীর দেউড়ির শিশুপার্ক উচ্ছেদের দাবিতে Somoybulletin

[ad_1]

চট্টগ্রাম: নগরের গুরুত্বপূর্ণ স্থাপনা সার্কিট হাউসের দেয়ালঘেঁষে গড়ে তোলা বাণিজ্যিক শিশু পার্ক অপসারণ করে জায়গাটি সাধারণ মানুষের জন্য উন্মুক্ত করার দাবিতে মানববন্ধন করেছে অপরাজেয় বাংলা।

শুক্রবার (২০ অক্টোবর) বিকেল ৩টায় শিশুপার্কের সামনে এ মানববন্ধনে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নিয়ে একাত্মতা জানান।

 

মানববন্ধনে সংহতি জানিয়ে বীরমুক্তিযোদ্ধা বিএলএফ পংকজ কুমার দস্তিদার বলেন, চট্টগ্রামে সার্কিট হাউসে প্রথম স্বাধীন বাংলাদেশের পতাকা উত্তোলন করা হয়। মুক্তিযুদ্ধের পর সার্কিট হাউসের সামনে এ মাঠটিতে মুক্তিযোদ্ধারা এসে জড়ো হন।

এ মাঠেই প্রথম বিজয়মেলার সূচনা হয়। যেখানে বিজয় মঞ্চে যুদ্ধজয়ের স্মৃতিচারণ করেন বরেণ্য মুক্তিযোদ্ধারা।

নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনি বলেন, বাংলাদেশ সৃষ্টির তথা স্বাধীনতা অর্জনে চট্টগ্রামের অনন্য অবদান থাকলেও এখানে স্বাধীনতার স্মৃতিচিহ্ন কিংবা স্বাধীনতার ইতিহাস, কৃষ্টি চর্চা কিংবা ভবিষ্যৎ প্রজন্মের জানার জন্য উল্লেখযোগ্য কোনো স্মৃতিচিহ্ন বা স্মৃতিস্তম্ভ নেই। নেই স্মৃতিসৌধও। এ ছাড়া আপামর জনসাধারণের জন্য উন্মুক্ত মাঠের স্বল্পতা রয়েছে। গুরুত্বপূর্ণ এ জায়গাটির বাণিজ্যিক শিশুপার্ক উচ্ছেদ করে জায়গাটিতে উন্মুুক্ত স্থানসহ মুক্তিযুদ্ধের একটি স্মৃতিসৌধ নির্মাণ করা হোক। অবিলম্বে জায়গাটি সবুজ মাঠ তৈরি করে সবার জন্য উন্মুক্ত করে দেওয়ার জোর দাবি জানাই।

মো. মাসুদুল রানার সঞ্চালনায় এবং আব্দুল্লাহ আল তানিম চৌধুরীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তারা বলেন, নগরের বিভিন্ন শ্রেণি পেশার মানুষের দীর্ঘদিনের দাবি ছিল পার্কটি উচ্ছেদ করে জায়গাটি উন্মুক্ত করা হোক। পার্কটিকে ঘিরে নানান অনৈতিক কর্মকাণ্ড চলছে।

মানববন্ধনে বক্তব্য দেন ফয়সাল রফিক, মেহেদী হাসান, এমরান ইরান, রেজাউল ইসলাম রিপন, কুতুব উদ্দিন, মো. হানিফ,মো. মোরশেদ, মো. মারুফ, জিএস আমিনুল করিম, মিজানুর রহমান মিজান, মোস্তাফা করিম কাউসার, সুমিত বডুয়া, আরিফুল ইসলাম, মেহেদী হাসান মাসুদ, শাহাদাত শাওন, আজাদ হোসেন, আব্দুল মাজেদ রিদুয়ান, সংগঠনের সভাপতি ইফতেখার উল আলম, আব্দুল হালিম সাগর, মিজানুর রহমান রহিম, ইব্রাহীম রুবেল, মো. তানবির হোসেন, মো. রিকন আহমেদ, ওমর ফারুক ফয়সাল, মো. শাকিল খান, সাজ্জাদুল ইসলাম সোহাগ, ওবায়দুল আলম শাকিল, মো. রিমন, নিজাম উদ্দিন রুবেল, মো. ফারুক, মো. হেলাল, জাহেদুল ইসলাম, আরিফ আহমেদ, মিজবাহ উদ্দিন, আদনান ফেরদৌস নাবিল, মহসিন কলেজ ছাত্রলীগ নেতা মুহাম্মদ শাকিল, সাফায়েত ফাহিম, যুবরাজ দাশ, মুহাম্মদ জালাল, আবু হানিফ সৌরভ, সালেক আহমেদ, কফি আনান রাফি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
এআর/পিডি/টিসি



[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *