ওয়ার্নার-মার্শের সেঞ্চুরির ম্যাচে Somoybulletin

[ad_1]

ঝড়ো ব্যাটিংয়ে দারুণ জুটি গড়ে অস্ট্রেলিয়াকে বড় সংগ্রহ এনে দেন ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ। জবাব দিতে নেমে ঘুরে দাঁড়ানোর আভাস দেয় পাকিস্তান।
তবে শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার নিয়ন্ত্রিত বোলিংয়ে সেটি আর হয়ে ওঠেনি। তাদের হারতে হয় ৬২ রানে।  

ব্যাঙ্গালোরের এম চিন্নাস্বামী স্টেডিয়ামে আজ টস হেরে আগে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ৩৬৭ রান করেছে অস্ট্রেলিয়া। জবাব দিতে নেমে ৪৫ ওভার ৩ বলে ৩০৫ রান করেই সবগুলো উইকেট হারিয়ে ফেলে পাকিস্তান।  

ইনিংসের শুরু থেকেই পাকিস্তানি বোলারদের চড়াও হতে থাকেন ডেভিড ওয়ার্নার ও মিচেল মার্শ। দুই ওপেনার মিলে উদ্বোধনী জুটিতে যোগ করেন ২৫৯ রান। দুজনেই পান শতকের দেখা। সেঞ্চুরি হাঁকাতে ওয়ার্নারের লাগে ৮৫ বল, আর মার্শের লাগে ১০০ বল। তাদের দারুণ এই জুটিটি ভাঙেন শাহিন শাহ আফ্রিদি। ১০৮ বলে ১০ চার ও ৯ ছক্কায় ১২১ রান করে তিনি প্রথমে বিদায় করেন মার্শকে।

একই ওভারের পরের বলেই বিদায় নেন গ্লেন ম্যাক্সওয়েল। শূন্য রানে তিনি উইকেট হারান। এরপর স্টিভেন স্মিথ এসে করেন ৭ রান। ছুটতে থাকা ওয়ার্নারকে ফেরান হারিস রউফ। ১২৪ বলে ১৪ চার ও ৯ ছক্কায় ১৬৩ রানে থামেন অজি ওপেনার। পরের ব্যাটারদের মধ্যে দুই অঙ্কের ঘর পার করেন কেবল মার্কাস স্টয়নিস ও জস ইংলিস। এই দুইজন করেন যথাক্রমে ২১ ও ১৪ রান। বাকিদের সবাই আসা-যাওয়ার মধ্যেই ছিলেন।  

পাকিস্তানের পক্ষে ৫৪ রান খরচায় ১০ ওভারে ৫ উইকেট শিকার করেন আফ্রিদি। ৩ উইকেট পান হারিস রউফ। উসামা মির পান একটি উইকেট।

রান তাড়ায় ব্যাট করতে নেমে শুরুটা ভালো করেন আবদুল্লাহ শফিক ও ইমাম উল হক। উদ্বোধনী জুটিতে তারা যোগ করেন ১৩৪ রান। ৫২ বলে ফিফটি পূর্ণ করেন শফিক; ইমামের লাগে ৫৪ বল। এগোতে থাকা এই জুটি ভেঙে ব্রেকথ্রু এনে দেন স্টয়নিস। ৬১ বলে ৬৪ রান করে বিদায় নেন শফিক। কিছুক্ষণ পর ইমামকেও বিদায় করেন এই অজি বোলার। ৭১ বলে ৭০ রান করে ফেরেন পাকিস্তানি ওপেনার।

তিনে নামা বাবর আজম ১৮ রানের বেশি করতে পারেননি। চারে নেমে কিছুক্ষণ থিতু হন মোহাম্মদ রিজওয়ান। তাকে সঙ্গ দেন সাউদ শাকিল। দুইজনে গড়েন ৫৭ রানের জুটি। কামিন্স এই জুটি আর বড় করতে দেননি। তিনি শাকিলকে ফেরান ৩০ রানে। কিছুক্ষণ পর ৪৬ রান করে বিদায় নেন মোহাম্মদ রিজওয়ানও। ইফতেখার এসে উড়ন্ত শুরু করলেও তিনি থামেন ২৬ রানে। শেষদিকে গিয়ে নওয়াজ ১৪ ও আফ্রিদি করেন ১০ রান।  

অস্ট্রেলিয়ার পক্ষে ১০ ওভারে ৫৩ রান খরচায় ৪ উইকেট নেন অ্যাডাম জাম্পা। জোড়া উইকেট পান কামিন্স ও স্টয়নিস। একটি করে উইকেট নেন জস হ্যাজেলউড ও মিচেল স্টার্ক।

বাংলাদেশ সময়: ২৩১৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।



[ad_2]
Source link

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *